• সিরি আ
  • " />

     

    জাতীয় দলকে বিদায় বললেন মাঞ্জুকিচও

    জাতীয় দলকে বিদায় বললেন মাঞ্জুকিচও    

    ভের্দান করলুকা কয়েকদিন আগে অবসরের ঘোষণা দিয়েছিলেন। ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে ওঠানো আরও একজন বিদায় বললেন এবার। ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে ওঠানোর যার অবদানটা ছিল বাকি অনেকের চেয়ে বেশি। সেই মারিও মাঞ্জুকিচ ৩২ বছর বয়সে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। 

    ক্রোয়েশিয়ার ইতিহাসের দ্বিতীয় গোলদাতা, তার সামনে আছেন কেবল কিংবদন্তী ডেভর সুকার। বিশ্বকাপে ক্রোয়েশিয়ার হয়ে যুগ্ম সর্বোচ্চ গোলদাতা মাঞ্জুকিচ, এখানে সুকারকে ধরে ফেলেছিলেন তিনি। কিন্তু সেই রেকর্ড আর ভাঙ্গার ইচ্ছা নেই তার। ২০০৭ সালে জাতীয় দলের হয়ে খেলা শুরুর করা মাঞ্জুকিচ খেলেছেন ২০১৪ বিশ্বকাপও। 

    বিদায় বলার সময় সমর্থকদের উদ্দ্যেশ্যে আবেগি এক খোলা চিঠি লিখেছেন মাঞ্জুকিচ। সেখানে জানিয়েছেন জাতীয় দলের হয়ে খেলার অনুভূতির কথা। "অবসরের জন্য কোন সঠিক সময় নেই। যদি সম্ভব হত আমি মৃত্যুর আগ পর্যন্ত খেলে যেতাম। কারণ এর চেয়ে গর্বের আর কিছু নেই। কিন্তু আমার মনে হয় বিদায় বোলার সময় এসেছে। আমি আমার সেরাটা দিয়েছে, ক্রোয়েশিয়ার সর্বোচ্চ সাফল্যের অংশীদারও আমি।" 

    ডালিচের অধীনে এই বিশ্বকাপেও ৩ গোল করেছিলেন মাঞ্জুকিচ। সেমিফাইনালে অতিরিক্ত সময়ে ইংল্যান্ডকে হারানোর গোলটাও তার করা। ফাইনালেও করেছিলেন এক গোল।