• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    টাকা দিয়ে সিটি সব কিনতে পারবে না: মরিনহো

    চিরপ্রতিদ্বন্দ্বীদের সাথে কথার লড়াইটা হরহামেশাই চলতে থাকে। নতুন মৌসুমের শুরুতেও এর ব্যতিক্রম হয়নি। ম্যানচেস্টার সিটিকে খোঁচা দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো বলেছেন, টাকা দিয়ে দামি ফুটবলার কেনা গেলেও ঐতিহ্য ও মেধা কিনতে পারবে না সিটি।

    গত কয়েক মৌসুমে ইউনাইটেডের চেয়ে কিছুটা এগিয়ে গেছে সিটিজেনরা। গত মৌসুমে ১০০ পয়েন্টের রেকর্ড গড়েই শিরোপা জিতেছে তারা। সাম্প্রতিক সময়ে সিটির সাফল্যকে তুলে ধরে প্রায় ১০ মিলিয়ন পাউন্ড খরচে তৈরি করা হয়েছে একটু বিশেষ তথ্যচিত্র ‘অল অর নাথিং’। এই তথ্যচিত্রে দেখান হয়েছে সিটি কেমন আক্রমণাত্মক ফুটবল খেলে। অন্যদিকে মরিনহোর ইউনাইটেডের রক্ষণাত্মক ফুটবলকেও কটাক্ষ করা হয়েছে।

    তথ্যচিত্র নিয়ে জিজ্ঞাসা করা হলে মরিনহো বলছেন, টাকা দিয়ে সিটি সব কিনতে পারবে না, ‘আমি তথ্যচিত্রটি দেখিনি, তবে অনেক কিছুই শুনেছি। আমার প্রথম কথা হচ্ছে, আপনি যত বড়লোকই হন না কেন, যত টাকাই খরচ করেন না কেন, টাকা দিয়ে শুধু দামি ফুটবলারই কিনতে পারবেন। অন্যকিছু আসলে টাকা দিয়ে কেনা সম্ভব না।এছাড়া আমাকেও নাকি দেখান হয়েছে তথ্যচিত্রে! এর আয় করা কিছু টাকা তো আমারও প্রাপ্য!’

    সিটি কর্তৃপক্ষ নিশ্চয়ই মরিনহোর দাবিটা ভেবে দেখবেন!

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন