• ইংল্যান্ড-ভারত সিরিজ
  • " />

     

    ইংল্যান্ড দলে ফিরলেন মইন, কারান

    ইংল্যান্ড দলে ফিরলেন মইন, কারান    

    ভারতের বিপক্ষে সাউদাম্পটন টেস্টে ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন মইন আলি ও স্যাম কারান। বাদ পড়েছেন লর্ডসে অভিষেক হওয়া সারের ব্যাটসম্যান ওলি পোপ ও অলরাউন্ডার ক্রিস ওকস। ওকসের সমস্যা অবশ্য চোটজনিত, উরুর চোটে পড়েছেন তিনি। এই ইংলিশ গ্রীষ্মে প্রথমবার টেস্ট খেলতে নামছেন মইন, ইয়র্কশায়ারের বিপক্ষে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে উরস্টারশায়ারের হয়ে ডাবল সেঞ্চুরি করেছিলেন এই বাঁহাতি, সঙ্গে নিয়েছিলেন ৮ উইকেট। 

    এই টেস্টের স্কোয়াডে ডাকা হয়েছিল ব্যাটসম্যান জেমস ভিনসকে, তবে জায়গা হয়নি তার। ওপেনিংয়ে অ্যালেস্টার কুকের সঙ্গী থাকবেন কিটন জেনিংসই। মইন দলে আসায় দুই স্পিনার নিয়ে নামবে ইংল্যান্ড। এজবাস্টনে ম্যাচসেরা হলেও ট্রেন্টব্রিজে বেন স্টোকসকে জায়গা করে দিতে সরে যেতে হয়েছিল কারানকে। 

    দলে আছেন আগের টেস্টে আঙুল ভেঙে ফেলা জনি বেইরস্টো। তবে তিনি খেলবেন স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে, উইকেটকিপিং করবেন জস বাটলার। ইংল্যান্ড অধিনায়ক জো রুট জানিয়েছেন, “জস বাটলার কিপিং করতে যাচ্ছে। ভাঙা আঙুল নিয়ে জনিকে উইকেটকিপিং করতে বলাটা ঠিক হবে না, তবে সে ব্যাটিংয়ের জন্য ফিট আছে। ম্যাচ জেতার জন্য আমাদের সেরা কাজটাই করতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে কারও জায়গায় পাকা নয়।” 

    “ক্রিস ওকস খেলার জন্য ফিট নয়। বেন স্টোকসের ক্ষেত্রেও চোটের হালকা ব্যাপার আছে। দলে ভারসাম্য আনতেই ওলি পোপের জায়গায় মইন আলি এসেছে”, বলেছেন রুট। 

    মইনের সাম্প্রতিক পারফরম্যান্সেও খুশি তিনি, “তার কাছ থেকে যেটা চাওয়া হয়েছিল, সে ঠিক সেটাই করেছে- কাউন্টি ক্রিকেটে রান করা, উইকেট নেওয়া। সে আত্মবিশ্বাসে ভরপুর থাকবে।” 

    এজবাস্টন ও লর্ডসে জিতলেও ট্রেন্টব্রিজে হেরে গেছে ইংল্যান্ড। রুটের আশা, ফিরে আসবে ইংল্যান্ড, “আমরা বাজে পরাজয় থেকে অতীতেও ফিরে এসেছি। এখানে এটা করে দেখানোই চ্যালেঞ্জ।” 

    চতুর্থ টেস্টে ইংল্যান্ড দল 
    অ্যালেস্টার কুক, কিটন জেনিংস, জো রুট (অধিনায়ক), জনি বেইরস্টো, বেন স্টোকস, জস বাটলার (উইকেটকিপার), মইন আলি, স্যাম কারান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন