• সিরি আ
  • " />

     

    যীশু খ্রিস্ট- মেরিকে গালি দিয়ে নিষিদ্ধ!

    যীশু খ্রিস্ট- মেরিকে গালি দিয়ে নিষিদ্ধ!    

     

    একজন ফুটবলার কী কী কারণে নিষিদ্ধ হতে পারে? লাল কার্ড দেখে, প্রতিপক্ষ ও সমর্থকদের সাথে খারাপ ব্যবহার করে কিংবা সুয়ারেজের মত কামড় বসিয়ে? উদিনেসের রোনালদো মানদ্রাগোরা যে কারণে নিষিদ্ধ হয়েছে, তা ফুটবল ইতিহাসে একদমই বিরল। খেলা চলার সময় যীশু খ্রিস্ট ও তাঁর মা মেরিকে গালি দিয়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই মিডফিল্ডার।

    গত মৌসুমেই জুভেন্টাসের হয়ে লিগ শিরোপা জিতেছিলেন মানদ্রাগোরা। এই মৌসুমে যোগ দিয়েছেন উদিনেসে। সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচের এক পর্যায়ে তাঁর শট বাছিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ক্ষুব্ধ হয়ে তাকিয়ে যীশু খ্রিস্ট ও তাঁর মা মেরিকে গালি দেন। সেই গালি দেওয়ার দৃশ্যটি ক্যামেরার চোখকে ফাকি দিতে পারেনি।

    ঘটনার পর তাকে এক ম্যাচ নিষিদ্ধের সিদ্ধান্ত নেয় সিরি আ কর্তৃপক্ষ, ‘ ম্যাচের সময় সে ক্যামেরার দিকে তাকিয়ে গালি দিয়েছিল। এটা রীতিমত অপরাধ। সবকিছু পর্যালোচনা করে তাকে আপাতত এক ম্যাচ নিষিদ্ধ করা হচ্ছে।

    উদিনেস কোচ ড্যানিয়েল প্রাদ অবশ্য বলছেন, নিষিদ্ধ করার শাস্তিটা একটু বাড়াবাড়িই হয়েছে, ‘সে খুব ভালো একজন মানুষ। হয় আবেগের বসে কিছু ভুল কথা বলে ফেলেছে। তাকে নিষিদ্ধ না করে প্রাথমিকভাবে সতর্ক করা যেত।’