• সিরি আ
  • " />

     

    দিবালার গোলে জুভেন্টাসের ছয়ে ছয়

    দিবালার গোলে জুভেন্টাসের ছয়ে ছয়    

     

    গত মৌসুমে তিনি করেছিলেন ২২ গোল। এই মৌসুমের পাঁচ ম্যাচ পেরিয়ে গেলেও পাচ্ছিলেন না গোলের দেখা। পাউলো দিবালার গোলখরা কাটল ষষ্ঠ ম্যাচে এসে। তার ও মাতুইদির গোলে বোলোগনাকে ২-০ গোলে হারিয়ে সিরি আতে টানা ছয় ম্যাচে জয় পেল জুভেন্টাস। ৮৮ বছরের ইতিহাসে এটাই তাদের মৌসুমের সেরা শুরু।

    খেলার মাত্র ১১ মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। মাতুইদির শট ঠেকিয়ে দিয়েছিলেন বোলোগনা গোলরক্ষক। সেই বল আসে দিবালার পায়ের কাছে, লাফিয়ে উঠে দারুণ এক কিকে বল জালে জড়ান। পাঁচ মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন মাতুইদি। বক্সের বাইরে থেকে তার পাসে প্রথম বল পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজে গোলপোস্টের দিকে শট না নিয়ে মাতুইদিকেই পাস দিয়েছেন। পোষ্টের সামনে দাড়িয়ে সহজেই গোল করেছেন তিনি।

    ব্যবধান আরও বাড়াতে পারতেন মাতুইদি-রোনালদোরা। ২৪ ও ২৭ মিনিটে দুটি সুযোগ নষ্ট করেন রোনালদো। ৪১ মিনিটে লিওনার্দো বনুচ্চির হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

    দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে তুরিনের বুড়িরা। তবে পুরো সময়েই খুব বেশি সুযোগ তৈরি করতে পারেননি কেউই। ম্যাচের একদম শেষের দিকে তৃতীয় গোল করতে পারতেন এমরি ক্যান, রোনালদোর পাসে ৯২ মিনিটে তার শট বাঁচিয়ে দেন গোলরক্ষক। গোল পেতে পারতেন রোনালদোও। ৯৩ মিনিটে বক্সের বাইরে অ্যালেক্স সান্দ্রোর পাসে বল পেয়েছিলেন। পোষ্টের দিকে লক্ষ্য করে দারুণ একটি শট মারলেও সেটা পোষ্টের একটু বাইরে দিয়েই চলে যায়।

    এই জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরেই থাকল জুভেন্টাস। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি।