• প্রীতি ম্যাচ
  • " />

     

    ইরাককে উড়িয়ে ব্রাজিল প্রস্তুতি সারল আর্জেন্টিনা

    ইরাককে উড়িয়ে ব্রাজিল প্রস্তুতি সারল আর্জেন্টিনা    

     

    লিওনেল মেসি বিশ্বকাপের পর থেকেই একরকম অনির্দিষ্টকালীন নির্বাসনে, সার্জিও আগুয়েরো-ডি মারিয়ারাও নেই। এই আর্জেন্টিনা দলে গত কয়েকটি ম্যাচে বেশ কজন নতুন মুখকেই দেখা গেছে। সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে ইরাকের সঙ্গে দেখা গেল তরুণ এক আর্জেন্টিনাকেই, ৪-০ গোলের জয়ে দুই দেশের পার্থক্যটাও বেশ ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন। সামনের মঙ্গলবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে প্রীতি ম্যাচের আগে প্রস্তুতিটা খারাপ হলো না।

    ১৫ মিনিটে লতারো মার্তিনেজের গোলে ইরাকের গোলমুখ খোলে আর্জেন্টিনার। ইন্টারের এই স্ট্রাইকারকে তাঁর সময়ের সবচেয়ে সম্ভাবনাময়দের একজন বলা হয়। তার কিছুটা আভাস তিনি দিলেন মার্কস আকুনার ক্রস থেকে দারুণ এক হেডে গোল করে। প্রথমার্ধে আর কোনো গোল পায়নি আর্জেন্টিনা। ৫৩ মিনিটে পাউলো দিবালা গড়ে দেন দ্বিতীয় গোলটি। দুজনকে কাটানোর পর তাঁর পাস থেকে মাথা ঠাণ্ডা রেখে বল জালে জড়িয়ে দেন ওয়াটফোর্ড মিডফিল্ডার রবার্তো পেরেইরা। এর মধ্যে আরও বেশি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা।  

    শেষ পর্যন্ত ৮৩ মিনিটে তৃতীয় গোলটা পেয়ে যায় আর্জেন্টিনা। জার্মান পেজ্জেলা কর্নার থেকে হেড করে ব্যবধানটা আড়ও বাড়ান। তবে যোগ করা সময়ের জন্য ম্যাচের সেরা গোলটা যেন জমিয়ে রেখেছিলেন ফ্রাঙ্কো সেরভি। অনেকটা মেসিকে মনে করিয়ে দেওয়া দারুণ এক দৌড়ে বক্সের ভেতর তীব্র গতিতে ঢুকে পড়ে বাঁ পায়ের শটে বল জড়িয়ে দেন জালে। চার জনই নিজেদের সিনিয়র ক্যারিয়ারের প্রথম গোল পেলেন দেশের হয়ে।

    লিওনেল স্কালোনির অধীনে টানা তিন ম্যাচেই তাই অপরাজিত রইল আর্জেন্টিনা। গুয়াতেমালা ও ইরাককে হারানোর সঙ্গে গোলশুন্য ড্র করেছে কলম্বিয়ার সঙ্গে। তবে আসল পরীক্ষাটা অপেক্ষা করছে সামনের ম্যাচেই।