• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগেও খেলবেন বোল্ট?

    চ্যাম্পিয়নস লিগেও খেলবেন বোল্ট?    

    অস্ট্রেলিয়ান এ লিগের দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে বেশ কিছুদিন ধরেই খেলছেন উসাইন বোল্ট। কয়েকদিন আগে প্রীতি ম্যাচে করেছেন জোড়া গোল। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের অন্যতম সেরা অ্যাথলেট এখন পুরোপুরি মন দিয়েছেন ফুটবলে। অস্ট্রেলিয়ার ক্লাবটির কাছ থেকে অবশ্য এখনও কোনো পেশাদার চুক্তির প্রস্তাব পাননি বোল্ট। কিন্তু তার খেলা মনে ধরেছে ইউরোপের ক্লাব ভালেত্তা এফসির। মাল্টার চ্যাম্পিয়ন দলের মালিক পরিবর্তন হয়েছে গত মাসে। আবু ধাবির নতুন মালিকপক্ষের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ ফুটবল। আর চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে তারা দলে ভেড়াতে চায় বোল্টকে।

    ক্লাবটির ম্যানেজিং ডিরেক্টর নিজেও স্বীকার করেছেন এই খবর। বোল্টের মতো আরও অনেক অ্যাথলেটকেই খেলা পরিবর্তন করার উৎসাহ যোগাতে চান তারা। বোল্টের এজেন্ট টনি রেলিসও জানিয়েছেন, ইউরোপের একটি ক্লাবের কাছ থেকে দুই বছরের চুক্তির প্রস্তাব পেয়েছেন বোল্ট। "বোল্টকে দুই বছরের চুক্তি প্রস্তাব করা হয়েছে। ইউরোপের ক্লাবটি কয়েকদিন আগে নতুন মালিকানার অধীনে গেছে। তারা এখন চ্যাম্পিয়নস লিগ খেলতে চায়" - ভালেত্তা এফসির পর খবর নিশ্চিত করেছেন বোল্টের এজেন্টও।

    ভালেত্তা এফসি গত ৮ বছরে ৫ বারই মাল্টার প্রিমিয়ার লিগ জয়ী দল। কিন্তু চ্যাম্পিয়নস লিগে কখনই খেলা হয়নি তাদের। বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডই পার হতে পারেনি ভালেত্তা, এবারও বাদ পড়েছে প্রথম রাউন্ড থেকে। ইউরোপা লিগেও বসনিয়া ও হার্জেগভিনার ক্লাব জিরনিস্কি মোস্তারের কাছে হেরে খেলা হয়নি। নতুন মালিকপক্ষ দল পুনর্গঠনে মন দিচ্ছেন, নতুন তারকা আনাই তাদের প্রাথমিক লক্ষ্য। দলে থাকা দুই স্ট্রাইকারকে নিয়ে খুশি হলেও, নতুন করে বোল্টকেও দলে সংযোজন করতে চান তারা।

    ২০১৭ সালে ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে অবসর নিয়েছেন বোল্ট। অলিম্পিকে ৮ সোনা জয়ী অ্যাথলেট বহুবার ফুটবলের প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়েছেন, পেশাদার ফুটবল খেলার ইচ্ছার কথাও আড়াল করেননি। বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে অনুশীলনও করেছিলেন কিছুদিন, এরপরই অস্ট্রেলিয়ার ক্লাবে যোগ দেন।