• সিরি আ
  • " />

     

    দুই ম্যাচ নিষিদ্ধ হিগুয়াইন

    দুই ম্যাচ নিষিদ্ধ হিগুয়াইন    

     

    প্রথমে দেখেছিলেন হলুদ কার্ড। জুভেন্টাসের বিপক্ষে রেফারির সাথে তর্কে জড়িয়ে শেষ পর্যন্ত লাল কার্ড দেখেই মাঠ ছাড়তে হয় এসি মিলান স্ট্রাইকার গঞ্জালো হিগুয়াইনকে। রেফারির সাথে তর্কের দায়ে শাস্তিটা আরও বাড়ছে এই আর্জেন্টাইনের, দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে হিগুয়াইনকে।

    জুভেন্টাসের বিপক্ষে ম্যাচটা একদমই ভালো কাটেনি হিগুয়াইনের। প্রথমার্ধের শেষের দিকে পেনাল্টিতে গোলের সুযোগ পেয়েছিলেন। ক্রিশ্চিয়ানো রোনালদোর ‘বুদ্ধিতে’ সেই পেনাল্টি বাঁচিয়ে দিয়েছেন জুভেন্টাস গোলরক্ষক সেজনি। হিগুয়াইনের হতাশা আরও বেড়েছে ৮৩ মিনিটে। হলুদ কার্ড দেখার পর মেজাজ ধরে রাখতে পারেননি। রেফারির সাথে বেশ কিছুক্ষণ তর্কের পর লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান হিগুয়াইন। ধারণা করা হচ্ছিল, বাড়তি শাস্তিও ভোগ করতে হতে পারে তাকে। রোনালদো অবশ্য বলেছিলেন, হিগুয়াইনকে যেন বেশি শাস্তি না দেওয়া হয়।

    শেষ পর্যন্ত শাস্তি পেতেই হলো হিগুয়াইনকে। দুই ম্যাচের জন্য তাকে নিষিদ্ধ করেছে সিরি আ কর্তৃপক্ষ। নিজের ওই ব্যবহারের জন্য অবশ্য ক্ষমাও চাইছেন হিগুয়াইন, ‘আমাকেই তো ফাউল করা হয়েছিল। আমি কাউকে অপমান করিনি। তাও আমি ক্লাব, ভক্ত ও কোচের কাছে ক্ষমা চাইছি। আমরা মানুষ, আমাদের আবেগ আছে। ম্যাচের ফলাফল আমাদের পক্ষে যাচ্ছিল না, নিজেকে ধরে রাখতে পারিনি তাই।’

    নিষেধাজ্ঞার জন্য লিগের লাতসিও ও পারমার বিপক্ষে ম্যাচ দুটি খেলতে পারবেন না হিগুয়াইন।