• প্রীতি ম্যাচ
  • " />

     

    • প্রীতি ম্যাচ

    স্কালোনিকেই স্থায়ী কোচ দেখতে চান দিবালারা

     

    বিশ্বকাপ ব্যর্থতার পরপরই বিদায় নিতে হয়েছিল হোর্হে সাম্পাওলিকে। অস্থায়ী কোচ হিসেবে আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন লিওনেল স্কালোনি। দায়িত্ব নেওয়ার পর লিওনেল মেসিকে ছাড়াই বেশ কয়েকটি ম্যাচে জয় পেয়েছে তাঁর দল। আর্জেন্টিনা মিডফিল্ডার পাউলো দিবালাসহ অনেক ফুটবলারই চাইছেন, স্কালোনিকেই স্থায়ী কোচের দায়িত্ব দেওয়া হোক।

    রাশিয়াতে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের বাদ পড়ে আর্জেন্টিনা। এরপর থেকেই জাতীয় দলের হয়ে খেলছেন না মেসি। মেসিকে ছাড়াই দলকে প্রীতি ম্যাচে এনে দিয়েছেন তিনটি জয়। কলম্বিয়ার সাথে হয়েছে ড্র, ব্রাজিলের সাথে শেষ মুহূর্তে গোল খেয়ে একমাত্র হারের স্বাদ পেয়েছেন স্কালোনি।

    দিবালা মনে করেন, স্কালোনিরই স্থায়ীভাবে আর্জেন্টিনার কোচ হওয়া উচিত, ‘তাঁর সাথে কাজ করে পুরো দল দারুণ খুশি। তিনি সবাইকে খুব সাহায্য করেন। তিনি আমাদের পূর্ণ স্বাধীনতাও দেন। আমরা তো চাই তিনিই স্থায়ী কোচ হিসেবে থেকে যান। তবে এটা তো আর আমাদের হাতে নেই, আমরা শুধু বলতেই পারি। ’

    দলের আরেক মিডফিল্ডার জিওভানি লো সেলসোও স্কালোনিকেই চান, ‘স্কালোনির অধীনে দল দারুণ খেলছে। দলটা দিন দিন উন্নতি করছে, ফলাফলও আমাদের পক্ষে আসছে। ম্যাচ জেতাটাই গুরুত্বপূর্ণ ব্যাপার, এটা তাঁর অধীনে নিয়মিতই হচ্ছে। সবাইকে তিনি সাহায্য করেন, কোচিং স্টাফ ও ফুটবলাররাও তাঁর পাশে আছেন।’

    স্কালোনিকে জিজ্ঞাসা করা হয়েছি, আর কতদিন আছেন কোচের দায়িত্বে? স্কালোনি বলেছেন, 'আপাতত' এই শুক্রবার পর্যন্তই আছেন। শেষ পর্যন্ত দিবালাদের দাবি মেনে স্কালোনিকে স্থায়ী কোচের দায়িত্ব দেয় কিনা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন, সেটা জানা যাবে দ্রুতই।