• " />

     

    আবার পেছাল কোপা লিবার্তোদোরেসের ফাইনাল

    আবার পেছাল কোপা লিবার্তোদোরেসের ফাইনাল    

     

    ম্যাচটা হওয়ার কথা ছিল শনিবার। বোকা জুনিয়র্সের বাসে রিভার প্লেট সমর্থকদের হামলার সেই ঘটনার পর শেষ মুহূর্তে পিছিয়ে দেওয়া হয় কোপা লিবার্তোদোরেসের ফাইনাল। গতকাল রাতে ফাইনালের দ্বিতীয় লেগ হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটাও হয়নি। টুর্নামেন্ট কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে ফাইনালটি।

    শনিবারের ফাইনাল খেলার জন্য এল মনুমেন্টাল স্টেডিয়ামের দিকে রওনা হয়েছিল বোকা জুনিয়র্স। স্টেডিয়ামে পৌঁছানোর কিছুক্ষণ আগে রিভার প্লেট সমর্থকরা তাদের বাসে হামলা করে। সেই হামলায় আহত হন বাসের চালকসহ বোকা অধিনায়ক পাবলো পেরেজ, তেভেজরা। পেরেজ তো এক চোখে ব্যান্ডেজ নিয়েই ফাইনাল খেলার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। শেষ পর্যন্ত ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে জানান হয়, রবিবার রাতেই হবে ফাইনালের দ্বিতীয় লেগ।

    রবিবারের ফাইনালের আগে বোকা জুনিয়র্সের পক্ষ থেকে বলা হয়, শনিবারের ঘটনার পর ফাইনাল খেলার কোনো পরিস্থিতি নেই, ‘কনমেবলের কাছে বোকা জুনিয়র্স আনুষ্ঠানিকভাবে জানিয়েছে যে তাঁরা এই মুহূর্তে ফাইনাল খেলার জন্য যে পরিবেশ দরকার, সেটা একদমই নেই। শনিবার যে ঘটনা ঘটেছে, সেটা খুবই গুরুতর। তাই ফাইনাল পেছানোর দাবি করা হয়েছে।’

    বোকা জুনিয়র্সের দাবি মেনে নিয়ে কনমেবল ফাইনালটি অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে, ‘কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিনগুয়েজও বুঝতে পেরেছেন, রবিবারও ফাইনাল খেলার অবস্থায় নেই বোকা। তিনি দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনারও নির্দেশ দেন।’

    ফাইনালটি কবে আয়োজন করা যায়, সেটা নিয়ে আবার বৈঠকে বসবে কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত কি আদৌ ফাইনালের দ্বিতীয় লেগ মাঠে গড়াবে?