• ফুটবল

মাত্র ১০ ইউরোতে বিক্রি হয়ে গেল পালের্মো!

একটা সময় ইতালির প্রথম সারির ক্লাবগুলোর একটি ছিল তারা। পাউলো দিবালা, এডিনসন কাভানি, হাভিয়ের পাস্তোরেরা মাঠ মাতিয়েছেন পালের্মোর হয়ে। তবে ২০১৩-১৪ মৌসুমে অবনমনের পর আর সিরি আ-তে উঠে আসা হয়নি তাদের। দ্বিতীয় বিভাগে নেমে যাওয়াটাই কাল হয়ে দাঁড়াল ক্লাবটির জন্য। প্রায় ১৬ বছর ক্লাবের চেয়ারম্যান থাকার পর পালের্মোকে মাত্র ১০ ইউরোতে বিক্রি করে দিয়েছেন ক্লাবটির চেয়ারম্যান মরিসিও জাম্পারিনি।

 

 

জাম্পারিনির অধীনে সুদিন ফিরেছিল পালের্মোতে। ক্লাব কিনে নেওয়ার বছর দুয়েকের মধ্যেই প্রায় তিন দশক পর সিরি আ-তে ফিরেছিল তারা, খেলেছিল ইউয়েফা কাপ এবং ইউরোপা লিগেও। পালের্মো নতুন মালিকদের ব্যাপারে অবশ্য বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। তবে জাম্পারিনি এতটুকু জানিয়েছেন, পালের্মোর নতুন মালিকরা লন্ডনের এক কোম্পানির অংশীদার। সেই ২০০২ সালে ক্লাবটি কিনেছিলেন, এতদিনের গাঁটছাড়া ছিন্ন করে যারপরনাই বিষণ্ণ জাম্পারিনি, “ক্লাবকে ছাড়তে বেশ কষ্ট হয়েছে আমার। তবে ভবিষ্যতের কথা চিন্তা করলে এটিই সবার জন্য উত্তম।” আবেগাপ্লুত হয়ে ক্লাবের সমর্থকদের উদ্দেশ্যে এক খোলা চিঠিও লিখেছেন জাম্পারিনি।

মাত্র ১০ ইউরোতে ক্লাব বিক্রির কারণটা হিসেবে নিজের ভালবাসাটাকেই তুলে ধরেছেন জাম্পারিনি, “ভালোবাসার কোনও মূল্য নেই আমার কাছে। পালের্মো আমার কাছে অনেক বড় এক আবেগ। ক্লাবকে এতটা ভালোবাসি দেখেই নাম মাত্র মূল্যতেই রাজি হয়েছি আমি।”