• সিরি আ
  • " />

     

    'জুভেন্টাসকে পেছনে ফেলার মতো অবস্থায় নেই নাপোলি'

    'জুভেন্টাসকে পেছনে ফেলার মতো অবস্থায় নেই নাপোলি'    

    সিরি আর শিরোপা লড়াইয়ে এই মুহূর্তে জুভেন্টাসকে টেক্কা দেওয়ার অবস্থায় আছে শুধু তাঁরাই। নাপোলি কোচ কার্লো আনচেলোত্তি তাই জুভেন্টাসকে টপকে যাওয়ার স্বপ্ন দেখতেই পারেন। তবে আনচেলোত্তি নিজের স্বীকার করছেন, জুভেন্টাসকে পেছনে ফেলে ইতালির শ্রেষ্ঠত্ব পাওয়ার মতো অবস্থায় এখনো যায়নি নাপোলি।

    গত তিন মৌসুমেই শীর্ষ তিনে থেকে লিগ শেষ করেছে নাপোলি। এর মাঝে দুইবারই তাঁরা রানার্সআপ হয়েছে। এই তিনবারই চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস। এবার ১৭ ম্যাচে একটিতেও হারেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সমান ম্যাচ খেলে তাদের চেয়ে ৭ পয়েন্ট পেছনে আছে নাপোলি।

    এই মৌসুমের শুরুতে নাপোলির দায়িত্ব নিয়েছিলেন আনচেলোত্তি। জুভেন্টাসের সাথে লড়াইটাও সমানে সমান চালিয়ে যাচ্ছেন। তবে তুরিনের বুড়িদের ছাড়িয়ে যাওয়াটা অনেক বেশি কঠিন বলেই মানছেন তিনি, ‘অন্যদের সাথে না, লড়াইটা আসলে নিজেদের সাথে হওয়া উচিত। যদি আপনি লিওনেল মেসি হতে চান, তাহলে আপনাকে জন্ম থেকেই প্রতিভাবান হতে হবে। তবে সেটা না হলে পরিশ্রম করতে ক্ষতি কি? আমার দলের ব্যাপারেও একই কথা প্রযোজ্য। ইতালিতে জুভেন্টাসকে পেছনে ফেলা অনেকটাই অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। সবাই অনেক চেষ্টা করেও লাভ হচ্ছে না।’

    আনচেলোত্তি অবশ্য হার মানতে নারাজ, ‘আমি এখানে জিততে এসেছি। আমার লক্ষ্য একটাই, আমার দল মৌসুমের শেষ পর্যন্ত লড়ে যাবে। এরপর কে চ্যাম্পিয়ন হয় সেটা পরের ব্যাপার।’

    এবারও হয়ত নাপোলিকে হতাশ করে শিরোপা জিতে নেবে জুভেন্টাসই। শেষ মুহূর্তে কোনো চমক দেখিয়ে জুভেন্টাসকে পেছনে ফেলতে পারে কিনা নাপোলি, সেই আশাতেই বুক বেঁধে আছেন নাপোলির সমর্থকরা।