• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সংবাদ সম্মেলনে বিয়েলসার পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন!

    সংবাদ সম্মেলনে বিয়েলসার পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন!    

    ডার্বি কাউন্টির অনুশীলনে ‘গুপ্তচর’ পাঠিয়ে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। এবার লিডস কোচ মার্সেলো বিয়েলসা সেই বিতর্ককে আরেকধাপ এগিয়ে দিলেন। আকস্মিক এক সংবাদ সম্মেলনে বিয়েলসা  জানিয়েছেন, শুধু ডার্বির বিপক্ষে নয়, এই মৌসুমের সব ম্যাচে প্রতিপক্ষের মাঠে গুপ্তচর পাঠিয়েছিলেন তিনি!

    ইংলিশ চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ডার্বির অনুশীলন মাঠ থেকে গ্রেফতার হন একজন সন্দেহজনক ব্যক্তি। পরবর্তীতে বিয়েলসা নিজেই স্বীকার করেছিলেন, ওই ব্যক্তি আর কেউ নন, ছিলেন তারই পাঠানো লিডসের গুপ্তচর! ওই ঘটনার পর লিডস ও বিয়েলসাকে শুনতে হয়েছে নানা সমালোচনা। বিয়েলসা অবশ্য সাফ জানিয়েছিলেন, গুপ্তচর পাঠানোকে তিনি অনৈতিক কিংবা অবৈধ মনে করেন না।

    গুপ্তচর বিতর্ক নিয়ে সমালোচনার মুখে পড়ে কাল হুট করেই আকস্মিক এক সংবাদ সম্মেলন ডেকেছিলেন বিয়েলসা। সেখানে উপস্থিত সাংবাদিকদের তিনি প্রতিপক্ষের কৌশল নিয়ে নিজেদের গবেষণার বিস্তর বর্ণনা নিয়ে চমকে দিয়েছেন সবাইকে। বিয়েলসা বলেন, সব দলের অনুশীলনেই তার গুপ্তচর ছিল মৌসুমের শুরু থেকেই, ‘সব দলের অনুশীলনই আমরা দেখেছি ও পর্যবেক্ষণ করেছি। যদিও ভিডিও দেখে ও পর্যালোচনা করে সব তথ্য ও কৌশল আমাদের হাতে ছিল, তাহলে অনুশীলনে গুপ্তচর পাঠানোর কী দরকার? তবুও আমি তাদের পাঠিয়েছি, কারণ এটা অবৈধ নয়! আমি এটার মাধ্যমে শুধু তথ্যই জানতে চেয়েছি। ম্যাচের আগে পর্যাপ্ত প্রস্তুতি নেওয়াই আমাদের কাজ। গুপ্তচর না পাঠালেও আমরা প্রতিপক্ষের সবার ব্যাপারে সব জানি। তাই আপনাদের কাছে সব খুলে বলতে আমার খারাপ লাগছে। আমি কখনোই অনৈতিক কিছু করিনি।’

    সাংবাদিকদের শুধু মুখেই এসব বলেননি বিয়েলসা। বড় প্রজেক্টরে নিজের কথার প্রমাণও দেখিয়েছেন! কীভাবে প্রতিটি ম্যাচের সব তথ্য বিশ্লেষণ করে প্রতিপক্ষকে আটকানোর ছক কষেছে লিডস, সেটাই  পাওয়ারপয়েন্টে তুলে ধরেছেন বিয়েলসা। এতে যারপরনাই অবাক হয়েছেন সাংবাদিকরাও।

    তবে এতকিছুর পড়েও যে গুপ্তচর বিতর্কটা সহসা কাটছে না, সেটা হয়ত বিয়েলসা নিজেও জানেন।