• সিরি আ
  • " />

     

    রোনালদোর পেনাল্টিতেই জিতল জুভেন্টাস

    রোনালদোর পেনাল্টিতেই জিতল জুভেন্টাস    

    আগের ম্যাচে কিয়েভোর বিপক্ষে পেনাল্টি মিস করে হতাশায় পুড়তে হয়েছিল তাকে। লাতসিওর বিপক্ষে অবশ্য সেই ভুলটা আর করলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে পেনাল্টি থেকে গোল করেই জুভেন্টাসকে জয় এনে দিলেন সিআর সেভেন। শেষ মুহূর্তে করা রোনালদোর গোলেই লাতসিওকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থানটা আরও সুসংহত করল তুরিনের ওল্ড লেডিরা।

     

     

    ম্যাচের প্রথম ভাগে আধিপত্য ছিল লাতসিওরই। তবে তারা গোলের দেখা পায়নি জুভেন্টাস কিপার সেজনির দক্ষতায়। ১২ মিনিটে প্রথম সুযোগ এসেছিল তাদের সামনে। ওয়ালাসের শট দারুণভাবে ঠেকিয়ে দেন সেজনি। ছয় মিনিট পর জোয়াকিন কোরেয়ার শটও বাঁচিয়ে দেন তিনি। ২৭ মিনিটে লুইস আলবার্তোর ডান পায়ের দারুণ এক শটকে ঠেকিয়ে দিয়ে আবারো জুভকে বাঁচিয়ে দেন সেজনি। ৩৭ মিনিটে মার্কো পারোলোও পেরোতে পারেননি সেজনি বাধা।

    দ্বিতীয়ার্ধেও জুভেন্টাস রক্ষণভাগকে চাপে রেখেছে লাতসিও। তাদের ফরোয়ার্ডরা সেজনি বাধা ভাঙতে না পারলেও জুভেন্টাসের ভুলেই এগিয়ে যায় লাতসিও। ৫৯ মিনিটে আত্মঘাতী গোল করেন এমেরে চান।

    পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। ম্যাচে প্রথমবারের মতো আক্রমণাত্মক মুডে দেখা যায় জুভ ফরোয়ার্ডদের। ফলটাও আসে দ্রুত, ৭৪ মিনিটে ক্যান্সেলোর গোলে ম্যাচে সমতা ফেরে। ৭৮ মিনিটে কোরেয়ার শট সেজনি ঠেকিয়ে না দিলে আবার এগিয়ে যেতে পারত লাতসিও। 

    শেষ বাঁশি বাজতে আর দুই মিনিট বাকি, ম্যাচের ভাগ্যে তখন ড্রই লেখা আছে বলে মনে হচ্ছিল। ওই মুহূর্তেই ক্যান্সেলোকে বক্সের ভেতর ফাউল করা হলে পেনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে ডান পায়ের দুর্দান্ত শটে গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন রোনালদো। এটি এই মৌসুমে জুভেন্টাসের হয়ে তার ১৭তম গোল। ম্যাচে এটাই রোনালদোর একমাত্র শট অন টার্গেট।

    এই জয়ে ২১ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল জুভেন্টাস। নিজেদের ম্যাচে এসি মিলানের সাথে ড্র করায় সমান ম্যাচে নাপোলির পয়েন্ট ৪৮। ১১ পয়েন্টে এগিয়ে থাকা জুভেন্টাসের লিগ জয়কে এখন সময়ের ব্যাপারই মনে হচ্ছে।