• ফুটবল

মেসি না খেললে আর্জেন্টিনার ক্ষতি ৪ কোটি টাকা!

রাশিয়া বিশ্বকাপের পর থেকেই আর্জেন্টিনার জার্সি গায়ে আর মাঠে নামেননি তিনি। লিওনেল মেসি জাতীয় দলে কবে ফিরবেন কিংবা আদৌ ফিরবেন কিনা, এসব নিয়ে গত কয়েক মাসে কম আলোচনা হয়নি। মেসির অভাবটা মাঠে তো বটেই, এবার মাঠের বাইরেও বুঝতে পারবে আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে মার্চে হতে যাওয়া প্রীতি ম্যাচে মেসি না খেললে আর্জেন্টিনার ক্ষতি হবে প্রায় চার কোটি টাকা!

মেসি না খেললে কীভাবে আর্থিক ক্ষতি হবে আর্জেন্টিনার? মরক্কোর আমন্ত্রণে ২৬ মার্চ প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। রাবাতে প্রিন্স আব্দুল্লাহ স্টেডিয়ামে মরক্কোর মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। স্বভাবতই স্টেডিয়ামের দর্শক বিশেষভাবে মেসিকে দেখার জন্যই হুমড়ি খেয়ে পড়বে। কিন্তু সেই মেসিই যদি না আসেন তাহলে?

দীর্ঘ আট মাস জাতীয় দল থেকে দূরে আছেন মেসি। কবে ফিরবেন, সেটা নিয়েও খোলাসা করেননি। ডেইলি মিরর বলছে, মেসি না এলে প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনাকে দেওয়া অর্থ প্রায় অর্ধেকে নামিয়ে আনবে মরক্কো ফুটবল ফেডারেশন! মেসির অনুপস্থিতিতে দর্শকের সংখ্যা কমবে, কমবে প্রচারণাও; এই কারণে আর্থিকভাবে লাভবান হওয়া নিয়ে সংশয়ে আছে মরক্কো।

যদি মেসি আসেন, তাহলে আর্জেন্টিনা পাবে প্রায় সাড়ে নয় কোটি টাকা। যদি মেসিকে ছাড়াই খেলতে আসে আর্জেন্টিনা, তাহলে মরক্কো তাদের দেবে সাড়ে পাঁচ কোটি টাকা। অর্থাৎ মেসি মরক্কো না গেলে আর্জেন্টিনার আর্থিক ক্ষতি হবে চার কোটি টাকা।

মরক্কোর বিপক্ষে ম্যাচের চারদিন আগে ২২ মার্চ মাদ্রিদে ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচেই মেসি ফিরবেন, আশা করা হচ্ছিল এমনটাই। শেষ পর্যন্ত ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে মেসি খেলবেন কিনা, সেটা জানা যাবে কয়েকদিনের মাঝেই।