• সিরি আ
  • " />

     

    রোনালদো-দিবালায় জুভেন্টাসের সহজ জয়

    রোনালদো-দিবালায় জুভেন্টাসের সহজ জয়    

    প্রতিপক্ষ ফ্রসিনোন লড়াই করছে অবনমন এড়াতে, আছে ১৯তম স্থানে। ম্যাচের আগে জুভেন্টাস ও ফ্রসিনোনের পয়েন্টের ব্যবধান ছিল ৪৭! ম্যাচটা কেমন হবে, সেটা আঁচ করা যাচ্ছিল ছোট্ট এই পরিসংখ্যানেই। হলোও তেমনটাই, জুভেন্টাসের বিপক্ষে দাঁড়াতেই পারল না ফ্রসিনোন। পাউলো দিবালা, ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত পারফরম্যান্সে ফ্রসিনোনকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল তুরিনের বুড়িরা।

     

     

    ম্যাচের শুরুতেই গোল পেতে পারতেন রোনালদো। তিন মিনিটের মাথায় লিওনার্দো বনুচ্চির বাড়ান বলে অফসাইডের ফাঁদে না পড়লে হয়ত বল জালে জড়াতেন তিনি। পরের মিনিটে সুযোগ এসেছিল ফ্রসিনোনের সামনেও। ক্যামিলো সিয়ানোর ক্রসে ড্যানিয়েল সিওফানির হেড বাঁচিয়ে দেন সেজনি। ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। রোনালদোর পাসে বল পান দিবালা, বক্সের বাইরে থেকে তাঁর বা পায়ের শট বোকা বানায় স্পোর্তিয়েলোকে। গোলের পর দিবালা উদযাপন করেছেন রোনালদোর ভঙ্গিতে। লিগে সবচেয়ে বেশি অ্যাসিস্ট এখন রোনালদোরই।

    ৯ মিনিটে রোনালদোর শট ঠেকিয়ে দেন স্পোর্তিয়েলো। ১৭ মিনিটে মারিও ম্যানজুকিচকেও হতাশ করেন তিনি। পরের মিনিটে অবশ্য বনুচ্চিকে আটকাতে পারেননি, স্যামি খেদিরার কর্নার থেকে পাওয়া বলে ডান পায়ের জোরালো শট স্পোর্তিয়েলোকে পরাস্ত করে। বিরতির ঠিক আগে বনুচ্চির হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হলে ব্যবধান আরও বাড়ত।

    দ্বিতীয়ার্ধে ফ্রসিনোনকে আরও চেপে ধরে জুভেন্টাস। ৪৯ মিনিটে খেদিরার শট ঠেকিয়ে দেন স্পোর্তিয়েলো। ৬৩ মিনিটে গোল পান রোনালদো। মানজুকিচের বাড়ানো বলে সব টুর্নামেন্ট মিলিয়ে এই মৌসুমে নিজের ২১তম গোল করেন সিআর সেভেন। তিনি গোল উদযাপন করেছেন দিবালার মতো! ৮০ মিনিটে এমেরে চান ও ৯০ মিনিটে ফেড্রিকো বেনারডেসির শট স্পোর্তিয়েলো না ঠেকালে ব্যবধান আরও বাড়ত।

    এই জয়ে ২৪ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি।