• প্রীতি ম্যাচ
  • " />

     

    ফ্রেঞ্চ ফ্রাইয়ের আদলে ফুটবলারদের জার্সি নম্বর!

    ফ্রেঞ্চ ফ্রাইয়ের আদলে ফুটবলারদের জার্সি নম্বর!    

    এস্টাডিও এস্টারে উপস্থিত কয়েক হাজার দর্শক এসেছিল হুয়াচিপাতো ও ওহিগিন্সের ম্যাচ দেখতে। কিন্তু পুরো ৯০ মিনিট জুড়ে আলোচনার বিষয়বস্তু ছিল ছিল সফরকারী দল ওহিগিন্সের জার্সিটাই। জার্সির পেছনে ফ্রেঞ্চ ফ্রাইয়ের ছবি, ফুটবলারদের জার্সি নম্বরটাও লেখা ফ্রেঞ্চ ফ্রাইয়ের আদলে! অদ্ভুত এই জার্সির কারণে এবার ফেঁসে যেতে পারে চিলির ক্লাব ওহিগিন্স।

     

     

    কিন্তু নিজেদের জার্সিতে এত বড় করে ফ্রেঞ্চ ফ্রাইয়ের ছবি কেন দিল ওহিগিন্স? আসলে বিখ্যাত ফাস্টফুন্ড কোম্পানি ম্যাকডোনাল্ডস তাদের অন্যতম বড় স্পন্সর। নিজেদের নতুন গোলাপি জার্সিতে তাই তাদের প্রচারই করতে চেয়েছিল ওহিগিন্স।

    প্রচারটা হয়ত একটু বেশিই করে ফেলেছে ওহিগিন্স! প্রত্যেক ফুটবলারের জার্সির পেছনে বড় করে আঁকা ছিল ম্যাকডোনাল্ডসের ফ্রেঞ্চ ফ্রাইয়ের ছবি। শুধু তাই নয়, ফুটবলারদের জার্সি নম্বরটাও লেখা হয়েছে ফ্রেঞ্চ ফ্রাইয়ের আদলে! সেই জার্সি নম্বরের মতো লেখা ফ্রেঞ্চ ফ্রাইয়ের মাথায় লাগানো ছিল টমেটো সসও!

    এই ঘটনা সামাজিক মাধ্যমে স্বভাবতই ঝড় তুলেছে। তাদের এমন অদ্ভুত প্রচারণা নিয়ে হাসির রোল উঠেছে সমর্থকদের মাঝে। তবে চিলির ফুটবল ফেডারেশন এতে মোটেও খুশি নয়। তাদের রাগ হওয়াটাই হয়ত স্বাভাবিক। কারণ ফুটবলারদের জার্সিতে তাদের নাম ও নম্বর কেমনভাবে লেখা হবে, সেটার একটা নির্দিষ্ট নিয়ম আছে। জার্সিতে লেখা নম্বর যেন স্পষ্ট বোঝা যায়, সেরকম রঙয়েই লিখতে হবে। এছাড়া ২৫ সেন্টিমিটারের চেয়ে বেশি বড় হওয়া যাবে না জার্সি নম্বর। ওহিগিন্স এই দুটির একটিও মানেনি।

    জার্সিতে ফ্রেঞ্চ ফ্রাইয়ের প্রচারণার জন্য ওহিগিন্সকে না শেষ পর্যন্ত জরিমানা গুণতে হয়!