• সিরি আ
  • " />

     

    ক্লাবের সৌভাগ্য ফেরাতে পাদ্রী ডেকে ঝাড়ফুঁক!

    ক্লাবের সৌভাগ্য ফেরাতে পাদ্রী ডেকে ঝাড়ফুঁক!    

    ক্লাব একের পর এক ম্যাচ হারছে। এমন সময় ক্লাবের মালিক কী করতে পারেন? অনেকে কোচ বদল করেন, অনেকে ক্লাব কর্মকর্তাদের নিয়ে বিশেষ বৈঠক করেন। অনেকেই আবার ফুটবলারদের উজ্জীবিত করতে নিজেই তাদের কাছে চলে যান। ইতালিয়ান ক্লাব লাৎসিওর মালিক এসব কিছুর ধার ধারেননি। ইতালিয়ান সংবাদমাধ্যম বলছে, দলের সৌভাগ্য ফেরানোর জন্য গির্জা থেকে পাদ্রী ডেকে রীতিমত ‘ঝাড়ফুঁক’ করিয়েছেন লাৎসিওর মালিক ক্লদিও লোতিতো!

    শেষ তিন ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি লাৎসিও। সেভিয়ার কাছে হেরে বাদ পড়তে হয়েছে ইউরোপা লিগের রাউন্ড অফ ৩২ থেকেও। সিরি আতেও তাঁরা নেমে গেছে ষষ্ঠ অবস্থানে, চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্নটা হয়ত এবারো স্বপ্নই থেকে যাবে। সাথে যোগ হয়েছে বেশ কয়েকজন প্রথম একাদশে খেলা ফুটবলারের ইনজুরিও। সবকিছু নিয়ে বেশ দুশ্চিন্তার মাঝেই আছে লাৎসিও কর্তৃপক্ষ।

    এসবের মাঝেই ইতালিয়ান পত্রিকা এল ম্যাসেঞ্জারেরো প্রকাশ করেছে চোখ ছানাবড়া করা এক প্রতিবেদন। তাঁরা বলছে, ক্লাবের এই দুঃসময়ে লোতিতো তার পূর্বপরিচিত ডন ভিসেনজো নামের এক পাদ্রীর শরণাপন্ন হয়েছিলেন। সেই পাদ্রীকে তিনি লাৎসিওর অনুশীলনে নিয়ে আসেন। তাদের পুরো মাঠে এমনকি ফুটবলারদের গায়েও গির্জা থেকে আনা ‘পবিত্র পানি’ ছিটিয়েছেন ওই পাদ্রী! শুধু তাই নয়, ক্লাবের ওপর থেকে যেন সব ধরনের ‘অভিশাপ’ উঠে যায়, সেটার জন্যও নাকি বিশেষ প্রার্থনা করেছেন ভিসেনজো!

    তবে ‘ঝাড়ফুঁকের’ ব্যাপারটা পুরোপুরি অস্বীকার করেছে লাৎসিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা ছড়িয়ে পড়ার পরপরই এক অফিশিয়াল বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, শুধু ফুটবলারদের আশীর্বাদ করতেই অনুশীলনে এসেছিলেন পাদ্রী ভিসেনজো, ‘ভিসেনজো নামের পাদ্রীর সাথে আমাদের মালিকের ৫০ বছরের সম্পর্ক। নতুনভাবে সাজানো ফরমেলো স্পোর্টস সেন্টারে তিনি শুধু আশীর্বাদ দিতেই এসেছিলেন। দলের সবাই উপস্থিত ছিলেন সেখানে। সংবাদমাধ্যমে যেমনটা বলা হয়েছে, সেরকম অভিশাপ ওঠানোর মতো কিছুই ঘটেনি। অন্যদের হয়ত ঝাড়ফুঁক, জাদুকরের সাহায্য লাগতে পারে, লাৎসিওর এটা লাগে না!’

    পাদ্রীর আশীর্বাদে লাৎসিও জয়ের ধারায় ফিরতে পারে কিনা, সেটা জানা যাবে আগামী পরশু এসি মিলানের বিপক্ষে কোপা ইতালিয়ার সেমিফাইনালের ম্যাচেই।