• সিরি আ
  • " />

     

    ইকার্দি ইস্যুতে সাংবাদিকদের একহাত নিলেন ইন্টার কোচ

    ইকার্দি ইস্যুতে সাংবাদিকদের একহাত নিলেন ইন্টার কোচ    

    র‍্যাপিড ভিয়েনার বিপক্ষে ইউরোপা লিগের প্রথম লেগের আগে হুট করেই ঘোষণা এলো, মাউরো ইকার্দি আর ইন্টার মিলানের অধিনায়ক থাকছেন না। এই ঘোষণার পরপরই স্বেচ্ছায় ভিয়েনার বিপক্ষে স্কোয়াড থেকে সরে দাঁড়ান ইকার্দি। এরপর থেকে হাঁটুর ইনজুরির 'অজুহাতে' ইন্টারের হয়ে খেলেননি এই আর্জেন্টাইন। তবে অনেকেরই ধারণা, ইন্টার কোচ ও কর্তৃপক্ষের ওপর ক্ষুব্ধ ইকার্দি ইচ্ছা করেই খেলছেন না। গতকাল সিরি আতে ক্যালিয়ারির কাছে ২-১ গোলে হারের পর ইন্টার কোচ লুসিয়ানো স্পালেত্তিকে ইকার্দির ইনজুরি নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। এতে ভীষণ চটে গিয়ে স্পালেত্তি বলেছেন, স্বেচ্ছায় নয়, ইনজুরির কারণেই খেলছেন না ইকার্দি। 

    শেষবার ইন্টারের জার্সি গায়ে ইকার্দিকে দেখা গেছে ১০ ফেব্রুয়ারি পারমার বিপক্ষে। এরপর ইন্টার খেলেছে আরও পাঁচটি ম্যাচ। সব ম্যাচেই স্কোয়াডের বাইরে ছিলেন এই আর্জেন্টাইন। ইকার্দি ও ইন্টারের দাবি, ডান হাঁটুর ইনজুরির কারণেই আসলে খেলছেন না তিনি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইকার্দি ও তাঁর স্ত্রীর বিভিন পোস্টে এটা স্পষ্ট, অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় ইন্টার কর্তৃপক্ষের ওপর একদমই খুশি নন তাঁরা। মৌসুম শেষে ইকার্দির ইন্টার ছাড়ার গুঞ্জনটাও দিন দিন জোরালো হচ্ছে।

    স্পালেত্তি কিছুদিন আগে বলেছিলেন, ফেসবুকে নয়, ইকার্দিকে কর্তৃপক্ষের সাথে আলোচনা করেই সমস্যার সমাধান করতে হবে। তাঁর কথা রাখেননি ইকার্দি। দুদিন আগে ইন্টার কোচ কিছুটা ক্ষুব্ধ হয়ে জানিয়েছিলেন, যারা ইন্টারে থাকতে চায় না, তিনি তাকে নিয়ে কিছুই ভাববেন না। কাল ক্যালিয়ারির কাছে ২-১ গোলে হেরেছে ইন্টার। ম্যাচের পর এমনিও খারাপ মুডে ছিলেন স্পালেত্তি, সাথে যোগ হয় ইকার্দিকে নিয়ে সাংবাদিকদের একের পর এক প্রশ্ন।

    এক পর্যায়ে স্পালেত্তি মেজাজ হারিয়ে সাংবাদিকদের বলেন, তাঁরা নিজেরাই ইকার্দিকে নিয়ে মনগড়া কাহিনী তৈরি করছেন, ‘আপনারা ইকার্দি ও কেইতার ইনজুরিকে আলাদাভাবে দেখছেন কেন? কেইতা কবে ঠিক হবে এটা নিয়ে প্রশ্ন করলেও ইকার্দির ব্যাপারে ভিন্ন প্রশ্ন করছেন। আপানদের হিসেবে তো ইকার্দির বড় কোন সমস্যা হয়েছে তাই না? আমাদের কথা যদি আপনাদের বিশ্বাস না হয়, তাহলে সেটা আপনাদের সমস্যা, আমাদের না। ইকার্দি এখন ইনজুরিতে, সে সুস্থ হয়ে দলে ফিরবে।’

    ইকার্দি কবে নাগাদ দলে ফিরতে পারেন, সেটা নিয়ে অবশ্য স্পালেত্তি কিংবা ইন্টারের কেউ এখন পর্যন্ত কিছুই জানাননি।