• প্রীতি ম্যাচ
  • " />

     

    আট মাস পর আর্জেন্টিনার অনুশীলনে মেসি

    আট মাস পর আর্জেন্টিনার অনুশীলনে মেসি    

    রিয়াল বেটিসের বিপক্ষে হ্যাটট্রিকের পর খুব বেশি বিশ্রামের সুযোগ হলো না তাঁর। জাতীয় দলের সাথে অনুশীলনে যোগ দিতে লিওনেল মেসি পরের দিনই ছুটলেন মাদ্রিদের পথে। ওয়ান্দা মেট্রোপলিটন স্টেডিয়ামের তিনদিন পরেই আর্জেন্টিনার হয়ে খেলায় ফিরছেন মেসি। ভেনেজুয়েলার বিপক্ষে বহু প্রতীক্ষিত সেই ফেরার আগে রিয়াল মাদ্রিদের অনুশীলন গ্রাউন্ডে সতীর্থদের সাথে প্রথম অনুশীলনটা সেরে নিলেন মেসি।

    রাশিয়া বিশ্বকাপের পর থেকেই আর্জেন্টিনার হয়ে খেলেননি মেসি। এই আট মাসে আর্জেন্টিনা খেলেছে ছয়টি প্রতি ম্যাচ। এর মাঝে চারটিতেই জিতেছে স্কালোনির দল, একটিতে হেরেছে তাঁরা, ড্র হয়েছে অন্য ম্যাচটি। মেসি কবে ফিরবেন, আদৌ আর ফিরবেন কিনা, সেটা নিয়ে গত কয়েক মাসে কম আলোচনা হয়নি।

    মেসির সাথে বেশ কয়েকবার আলোচনার পরও জানা যাচ্ছিল না তাঁর ফেরার সময়টা। অবশেষে এই মাসের শুরুতে স্কালোনি নিশ্চিত করেন, কোপা আমেরিকাকে সামনে রেখে ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই ফিরছেন মেসি। মরক্কোর বিপক্ষেও তিনি খেলবেন, শুরুতে এমন আশাই করেছিলেন দলের সবাই। পরে স্কালোনি নিশ্চিত করেছেন, মেসি শুধু এই একটা ম্যাচই খেলবেন, মরক্কোর বিপক্ষে দেখা যাবে না তাঁকে।

     

     

    ২২ মার্চ মাদ্রিদে আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। ২৭ মার্চ রাবাতে প্রিন্স আব্দুল্লাহ স্টেডিয়ামে মরক্কোর মুখোমুখি হবেন তাঁরা।