• প্রীতি ম্যাচ
  • " />

     

    ফেরার ম্যাচেই ইনজুরিতে মেসি

    আট মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফেরাটা সুখের হলো না তাঁর। প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে হেরেই মাঠ ছাড়তে হয়েছে লিওনেল মেসিকে। আর্জেন্টিনার এই হারের সাথে যোগ হয়েছে আরেকটি দুঃসংবাদ। কালকের ম্যাচে চোট পেয়েছেন মেসি। থাইয়ের মাংসপেশিতে টান লাগায় মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

    প্রথমে কথা ছিল, মেসি শুধু ভেনেজুয়েলার বিপক্ষেই মাঠে নামবে। পরে অবশ্য শোনা যাচ্ছিল, মেসি খেলতে পারেন মরক্কোর বিপক্ষেও। তবে সেটা শেষ পর্যন্ত হচ্ছে না। ওয়ান্ডা মেট্রোপলিটনের ম্যাচে চোট পেয়েছেন মেসি। থাইয়ের মাংসপেশিতে টান লেগেছে তার। এজন্যই তাকে মরক্কোর বিপক্ষে স্কোয়াডে রাখেনি আর্জেন্টিনা। দলের সাথে তাই মরক্কো যাওয়া হচ্ছে না মেসির, তিনি ফিরছেন বার্সেলোনাতেই। 

    এই মৌসুমে বার্সার হয়ে ৩৬ ম্যাচে মেসি করেছেন ৩৯ গোল। মৌসুমের শেষভাগে এসে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলারের এমন ইনজুরি বেশ দুশ্চিন্তায় ফেলবে বার্সেলোনাকে। মেসি সুস্থ হয়ে কবে ফিরবেন, সেই ব্যাপারে কিছু জানায়নি আর্জেন্টিনা।

     

     

    ভেনেজুয়েলার বিপক্ষে হারের পর আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলছেন, মেসির সাথে দলের অন্যরা কীভাবে খেলে, সেটা এই ম্যাচে তিনি বুঝতে পেরেছেন, ‘দ্বিতীয়ার্ধে অনেক ইতিবাচক দিক খুঁজে পেয়েছি। এই হারে অনেক কিছু শিখেছিও। দল যে কয়টা সুযোগ পেয়েছে, সবই মেসির জন্য। আসলে এই ম্যাচটা আমাদের বুঝতে সাহায্য করেছে দলের অন্যরা মেসির পাশে কীভাবে খেলে।’