• সিরি আ
  • " />

     

    • সিরি আ

    প্রতিপক্ষের জার্সি নিয়ে উদযাপন, অতঃপর ক্ষমা প্রার্থনা

    এসি মিলান ফুটবলার টিমুয়ে বাকেয়োকো ও ফ্রাঙ্ক কেসি বিতর্কিত এক উদযাপনের পর ক্ষমা চেয়েছেন লাতসিওর ফ্রাঞ্চেস্কো আচার্বির কাছে। সান সিরোতে গতরাতে লাতসিওকে ১-০ গোলে হারিয়েছে মিলান। এরপর প্রতিপক্ষের সঙ্গে জার্সি বিনিময় করেছিলেন আচার্বি। কিন্তু ঘরের মাঠে সমর্থকদের সঙ্গে বাকেয়োকো ও কেসি পরে আচার্বির জার্সি তুলে জয় উদযাপন করেছিলেন।

    ম্যাচের আগেই অবশ্য আচার্বি আর বাকেয়োকো সোশ্যাল মিডিয়ায় তর্কযুদ্ধে নেমে উত্তাপ বাড়িয়ে দিয়েছিলেন। মিলানের বিপক্ষে মাঠে নামার আগে লাতসিও মিডফিল্ডার বলেছিলেন, "আমরা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারছি না। তবে আমরা সান সিরোতে জিততেই যাব। দল হিসেবে আমরা শক্তিশালী আর দুইদলের সরাসরি তুলনাটাও করা যায় না।"


     

    এই মন্তব্য পছন্দ হয়নি বাকেয়োকোর। মিলান মিডফিল্ডার টুইটারকে বেছে নিয়েছিলেন জবাব দিয়ে। আচার্বির ওই ভিডিওর লিংক শেয়ার করে ক্যাপশনে "আচ্ছা আচার্বি, শনিবার দেখা হবে" বলে একটি পোস্ট করেছিলেন টুইটারে।

     

     

    ৭৯ মিনিটে ফ্রাঙ্ক কেসি পেনাল্টি থেকে গোল করে মিলানকে জিতিয়ে দিয়েছেন ম্যাচ। এরপর ঘাম ঝরানো এক জয়ের পর দুইজনই উদযপান করেছেন আভার্বির জার্সি উঁচিয়ে ধরে। বাকেয়োকো অবশ্য সেখানেই থামেননি। ইনস্টাগ্রাম স্টোরিতে আচার্বির জার্সির ছবি তুলে, "১-০ আমার বন্ধু"  লিখে আবারও শেয়ার করেছিলেন  চেলসি থেকে ধারে মিলানে খেলতে আসা বাকেয়োকো।



    প্রতিপক্ষের এমন আচরণ দেখে আচার্বিও আর চুপ করে থাকেননি। তিনিও পালটা টুইট করেন, জার্সি বদলে উলটো আফসোস করতে হয়েছে তাকে, "আমি আসলে দুঃখিত, যে আমি জার্সিটা বদল করেছিলাম। আমি ভেবেছিলাম এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় কাদা ছোড়াছুড়ি বন্ধ হবে। ঘৃণা ছড়ানো আসলে খেলার অংশ নয়, এটা দুর্বলদের অস্ত্র।"

     

    চিরো ইম্মোবিলেও যোগ দিয়েছিলেন সতীর্থের সঙ্গে। লাতসিও স্ট্রাইকার লিখেছেন, "দুইজন ক্ষুদ্র মানসিকতার লোক মাঠে এবং মাঠের বাইরের একজন চ্যাম্পিয়নের জার্সি উঁচিয়ে ধরেছে... এসব নিয়ে ভেবো না আচার্বি।"

     

     

     

     



     

     

     

     

    এসবের পর কেসি আর বাকেয়োকে দুইজনই ক্ষমা চেয়েছেন আচার্বির কাছে। বাকেয়োকো লিখেছেন, "আমি খেলার ছলেই মজা করেছিলাম। কাউকে অসম্মান করার জন্য নয়। তুমি যদি কষ্ট পেয়ে থাকো তাহলে আমি ক্ষমা চাইছি।" পরে সুর মিলিয়েছেন কেসিও, "আমি বিনীতভাবে ক্ষমাপ্রার্থী আচার্বির কাছে। সবার জন্য সম্মান।"