• সিরি আ
  • " />

     

    রোনালদোর রেকর্ডের রাতে জিততে পারল না জুভেন্টাস

    রোনালদোর রেকর্ডের রাতে জিততে পারল না জুভেন্টাস    

    লিগ শিরোপা জেতা হয়ে গেছে আগেই। জুভেন্টাসের জন্য এই ম্যাচটা হয়ত খুব একটা বিশেষ কিছু ছিল না। তবে ইন্টার মিলানের মাঠে রাতটা স্মরণীয় করে রাখলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের পেশাদার ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোল পূরণ করলেন সিআর সেভেন। এই শতাব্দীতে তিনিই প্রথম ফুটবলার হিসেবে এই কীর্তি গড়লেন। পিছিয়ে পড়েও রোনালদোর গোলেই ইন্টারের সাথে ১-১- গোলে ড্র করেছে জুভেন্টাস।

    ইন্টারের সমর্থকরা ম্যাচের শুরু থেকেই জুভেন্টাসকে বারবার মনে করিয়ে দিয়েছে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার দুঃস্মৃতিটা। তাদের আনন্দটা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন রাদজা নাইনগোলান। মাত্র ৭ মিনিটেই ইন্টারকে লিড এনে দেন তিনি। ২৫ গজ দূরে থেকে দুর্দান্ত এক ভলিতে সেজনিকে বোকা বানান তিনি। পিছিয়ে পরে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। রোনালদো, মাউরো ইকার্দি, ইভান পেরিসিচ; গোলের সুযোগ এসেছিল অনেকের সামনেই। তবে কেউই শেষ পর্যন্ত বল জালে জড়াতে পারেননি প্রথমার্ধে।

    দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে জুভেন্টাসকে ম্যাচে ফেরান রোনালদো। মিরালেম পিয়ানিচের বাড়ানো বলে রোনালদোর বা পায়ের জোরালো শট ইন্টার কিপারকে পরাস্ত করে। এই গোলেই ক্লাব ফুটবলকে নিজের ৬০০তম গোল স্পর্শ করলেন রোনালদো। নিজের প্রথম ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে করেছিলেন ২৭ গোল। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডে ১১৮, রিয়াল মাদ্রিদে করেছেন ৪৫০ গোল। এই মৌসুমে জুভেন্টাসে এসে এখন পর্যন্ত তার গোল ২৭টি।

     

     

    রোনালদোর ৬০০ গোল ছোঁয়ার রাতে অবশ্য তার কাছাকাছি পৌঁছে গেছেন লিওনেল মেসিও। লা লিগায় লেভান্তের বিপক্ষে তার গোলেই চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। বার্সার হয়ে মেসির গোল এখন ৫৯৮।

    রোনালদোর গোলের পর আরও দুটি সুযোগ পেয়েছিল জুভেন্টাস। পেরিসিচ ও পিয়ানিচের শট ঠেকিয়ে দিয়ে ইন্টারের হার এড়িয়েছেন হ্যান্ডানোভিচ। ৩৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। শেষ চার ম্যাচ জিতলে ১০০ পয়েন্ট পূর্ণ করবে তুরিনের ওল্ড লেডিরা।