• প্রীতি ম্যাচ
  • " />

     

    • প্রীতি ম্যাচ

    সড়ক দুর্ঘটনায় নিহত চেক ফুটবলার

    অ্যাওয়ে ম্যাচ শেষে দলের অন্যদের সাথে এক বাসেই ফেরার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে জোসেফ সুরাল ও তার ছয়জন সতীর্থ ভাড়া করলেন ভিআইপি মিনিবাস। সেটাই কাল হয়ে দাঁড়ালো সুরালের। সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ২৮ বছর বয়সী তুরস্কের ক্লাব আয়তেমিজ অ্যালানইয়াসপোর ও চেক রিপাবলিক স্ট্রাইকার সুরাল, আহত হয়েছেন তার সাথে থাকা বাকি সবাই।

    কেরিরোসপারের সাথে ১-১ গোলের ড্রয়ের পর বাড়ি ফিরছিলেন অ্যালানইয়াসপোরের সবাই। ছয়জন সতীর্থকে সাথে নিয়ে ভিআইপি মিনিবাসে ফিরছিলেন সুরাল। তার সাথে ছিলেন সাবেক টটেনহাম ও কুইন্স পার্ক রেঞ্জার্স ডিফেন্ডার স্টিভেন কলকার ও সাবেক নিউক্যাসেল ইউনাইটেড স্ট্রাইকার প্যাপিস সিসে। বাড়ি ফেরার পাঁচ কিলোমিটার আগেই তাদের সেই বাস খাদে পড়ে। সেখানেই মারা যান সুরাল। বাকি ছয়জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। দলের কোচ ও অন্যরা ফিরেছেন ক্লাবের নিজস্ব বাসে।

    ক্লাব প্রেসিডেন্ট হাসান কাভুসোগলু জানিয়েছেন, আহত ফুটবলারদের থেকে দুর্ঘটনার প্রাথমিক কারণ জানতে পেরেছেন তিনি। ড্রাইভার ঘুমিয়ে পড়াতেই নাকি খাদে পড়েছিল বাসটি। এই দুর্ঘটনার আরও তদন্ত করা হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

     

     

    ২০১৩ সালে অভিষেকের পর চেক রিপাবলিকের হয়ে ২০টি ম্যাচ খেলেছিলেন সুরাল। শেষবার জাতীয় দলের হয়ে তাকে দেখা গেছে গত বছরের অক্টোবরে ইউক্রেনের বিপক্ষে। চেক রিপাবলিকের এফসি ব্রোনোর হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন সুরাল।এই মৌসুমেই তুরস্কের ক্লাব অ্যালানইয়াসপোরে এসেছিলেন তিনি, খেলেছেন মাত্র ৯ ম্যাচ।