• প্রীতি ম্যাচ
  • " />

     

    • প্রীতি ম্যাচ

    অবনমনে পড়ায় ফুটবলারদের জার্সি কেড়ে নিল সমর্থকরা!

    সুইজারল্যান্ডের সবচেয়ে পুরনো ক্লাব তাঁরা। রেকর্ড ২৭ বার লিগ শিরোপাও জিতেছে গ্রাসহোপার্স জুরিখ। কিন্তু দীর্ঘ ৭০ বছর পর ক্লাবটি পড়েছে অবনমনে। আর এটাই মেনে নিতে পারছেন না সমর্থকরা। গ্রাসহোপার্সের ম্যাচের মাঝপথে মাঠে ঢুকে সমর্থকরা দাবি করেছেন, ফুটবলাররা যেন নিজেদের জার্সি সমর্পণ করে তাদের হাতে! ফুটবলাররা বাধ্য হয়ে এমনটাই করেছেন।

    গ্রাসহোপার্স শেষবার লিগ জিতেছে ১৫ বছর আগে। তবে অবনমনের মতো ঘটনা যে ঘটতে পারে, সেটা কোনভাবেই আশা করেননি ক্লাবের সমর্থকরা। এই মৌসুমে মাত্র পাঁচটি ম্যাচ জিতেছে তাঁরা।লুজেরনের বিপক্ষে ঘরের মাঠে বাঁচা মরার ম্যাচে ৪-০ গোলে পিছিয়ে ছিল গ্রাসহোপার্স। এই ম্যাচে হারলেই নিশ্চিত হতো অবনমন। দলের এমন হার সহ্য করতে না পেরে মাঠেই ঢুকে গেলেন বেশ কয়েকজন গ্রাসহোপার্স সমর্থক।

    মাঠে ঢুকে গ্রাসহোপার্স ফুটবলারদের কাছে গিয়ে তাঁরা দাবি করলেন, তাঁরা আসলে এই জার্সি পরার যোগ্য না। ফুটবলাররা যেন এটা সমর্পণ করে দেয়, এটাই ছিল তাদের একমাত্র কথা! যদি তাঁরা এটা না করে, তাহলে আরও হট্টগোলের হুমকি দেয় সমর্থকরা। বাধ্য হয়েই অনেক ফুটবলার নিজেদের জার্সি খুলে তাদের হাতে দেন। রেফারি এই সময় খেলা বন্ধ রাখেন। পরে পরিস্থিতি বেগতিক দেখে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

     

     

    ম্যাচ পরিত্যক্ত হওয়ায় লুজেরেনকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হবে। এতেই ৭০ বছর পর অবনমন নিশ্চিত হবে গ্রাসহোপার্সের। এর আগেও সিওনের বিপক্ষে ম্যাচে ২-০ গোলে পিছিয়ে থাকার সময় গ্রাসহোপার্স সমর্থকরা মাঠে ঢুকে পড়েছিল, ছুড়ে মেরেছিল আগুনও। সেই ম্যাচটাও পরে পরিত্যক্ত ঘোষণা করা হয়।