• কোপা আমেরিকা
  • " />

     

    কোপার প্রাথমিক স্কোয়াডে ফিরলেন আগুয়েরো

    কোপার প্রাথমিক স্কোয়াডে ফিরলেন আগুয়েরো    

    রাশিয়া বিশ্বকাপের সেই হতাশাজনক বিদায়ের পর জাতীয় দলের হয়ে আর মাঠে নামেননি তিনি। লিওনেল মেসির মতো দীর্ঘদিন আর্জেন্টিনা দল থেকে দূরেই ছিলেন সার্জিও আগুয়েরো। মেসি ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ফিরলেও আগুয়েরো মাঠের বাইরেই ছিলেন। অবশেষে আসন্ন কোপা আমেরিকাতেই ফিরছেন আগুয়েরো, এই টুর্নামেন্টের জন্য ঘোষিত আর্জেন্টিনার প্রাথমিক দলে আছেন তিনি।

    এই মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে টানা দ্বিতীয়বারের মতো লিগ শিরোপা জিতেছেন আগুয়েরো। ৩৩ ম্যাচে আগুয়েরো করেছেন ২১ গোল। জাতীয় দল থেকে প্রায় ১০ মাস বিরতির পর আবার ফিরছেন আগুয়েরো, শোনা যাচ্ছিল প্রাথমিক স্কোয়াড ঘোষণার আগে থেকেই। গতকাল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন কোপাকে সামনে রেখে ৩২ জনের স্কোয়াড প্রকাশ করেছে, সেখানে আছে আগুয়েরোও।

    আগুয়েরো ছাড়াও প্রাথমিক স্কোয়াডে আছেন মেসি, ডি মারিয়া, মাউরো ইকার্দি, পাউলো দিবালারা। দুই সপ্তাহ পর ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে ফুটবল ফেডারেশন।

    এবারের কোপা অনুষ্ঠিত হবে ব্রাজিলে। ১৪ জুন শুরু হয়ে শেষ হবে ৭ জুলাই। এই টুর্নামেন্টে অংশ নেবে ১০টি লাতিন আমেরিকার দেশ, সাথে অতিথি হিসেবে থাকবে কাতার ও জাপানও।

     

     

    আর্জেন্টিনা খেলবে গ্রুপ ‘বি’তে। সেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার। ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে আর্জেন্টিনার কোপা মিশন।

     

    আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াড- 

    গোলরক্ষক- ফ্র্যাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, অগাস্টিন মারচেসিন, হুয়ান মুসো, জেরোনিমো রুলি। 

    ডিফেন্ডার- রেঞ্জো সারাভিয়া, গ্যাব্রিয়েল মেকার্দো, নিকোলাস অটামেন্ডি, জার্মান পেজেলা, ওয়াল্টার কেনম্যান, নিকোলাস টালিয়াফিকো, মার্কোস আকুনিয়া, রামিরো ফুনেস মোরি, হুয়ান ফয়েথ।

    মিডফিল্ডার- লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, এক্সেকুয়েল পালাসিওস, গুইডো রদ্রিগেজ, রবার্তো পেরেয়রা, রদ্রিগো ডি পল, মাতিয়াস জারাকো, ডি মারিয়া, গঞ্জালো মারটিনেজ, পাউলো দিবালা, মাসিমিলিয়ানো মেজা, ইভান মার্কোন।

    ফরোয়ার্ড- লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, লাউতারো মারটিনেজ, অ্যানহেল কোরেয়া, মারতিয়াস সুয়ারেজ, মাউর ইকার্দি।