• সিরি আ
  • " />

     

    সিরি আর বর্ষসেরা রোনালদো

    সিরি আর বর্ষসেরা রোনালদো    

    রিয়াল মাদ্রিদ ছেড়ে এই মৌসুমেই জুভেন্টাসে খেলতে এসেছিলেন তিনি। নিজের প্রথম মৌসুমেই জুভেন্টাসের হয়ে সিরি আ শিরোপা জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলকে শিরোপা এনে দেওয়ার পাশাপাশি এবার রোনালদোর ঝুলিতে এলো বর্ষসেরার পুরস্কারও। ২০১৮-১৯ মৌসুমে সিরি আর সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রোনালদো।

    ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দেওয়ার পর মৌসুমের শুরুটা খুব একটা ভালো হয়নি রোনালদোর। তবে লিগের মাঝপথে ফিরে পান পুরনো ফর্ম। এখন পর্যন্ত ৩০ লিগ ম্যাচে রোনালদো করেছেন ২১ গোল, অ্যাসিস্ট আছে আটটি। আজ আটালান্টার বিপক্ষে ম্যাচের আগে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। আগেই টানা অষ্টম শিরোপা নিশ্চিত হওয়া জুভেন্টাসও লিগ ট্রফি পাবে আজ।

     

     

    সিরি আতে বর্ষসেরার খেতাব পাওয়ার আগে প্রিমিয়ার লিগ ও লা লিগার সেরা ফুটবলারও নির্বাচিত হয়েছিলেন রোনালদো। ইংল্যান্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও স্পেনে রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন লিগ শিরোপাও।

    সিরি আর বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ইন্টার মিলানের সামির হ্যান্ডানোভিচ, সেরা ডিফেন্ডার নাপোলির কালিদু কৌলিবালি, মিডফিল্ডার লাতসিওর মিলিনকোভিচ সাভিচ, ফরোয়ার্ড সাম্পদোরিয়ার ফ্যাবিও কুয়ালিয়ারেলা। সেরা তরুণ ফুটবলার নির্বাচিত হয়েছেন রোমার নিকোলো জানিওলো। প্রতিবার মৌসুম শেষে এই পুরস্কার দেওয়া হলেও এবারই প্রথম লিগ শেষ হওয়ার আগে ঘোষণা করা হলো পুরস্কারটি।