• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    কুসংস্কার কাকে বলে সেটা বুঝিয়ে দিলেন অ্যাস্টন ভিলা অধিনায়ক

    ফুটবলের সবচেয়ে দামী ম্যাচ বলা হয় এটাকে? কিন্তু সেই ম্যাচেই কিনা ছেড়া বুট পরে নেমে পড়লেন অ্যাস্টন ভিলা অধিনায়ক? খেলোয়াড়দের অনেকেই কুসংস্কার মানেন। সেটা নতুন কিছুনয়। কিন্তু সেটা জ্যাক গ্রেলিশ সেই কুসংস্কার মানতে যা করলেন সেটা বোধ হয় আগে দেখেনি কেউ। 

    মার্চে ইনজুরি থেকে ফিরে ঘরের মাঠ ভিলা পার্কে ডার্বি কাউন্টির বিপক্ষে ম্যাচ খেলেছিলেন এই বুটজোড়া পরে। ডার্বিকে ওই ম্যাচে ৪-০ গোলে হারিয়েছিল অ্যাস্টল ভিলা। গোল করেছিলেন জ্যাক গ্রেলিশ, তাই বুটজোড়াকে সৌভাগ্য মনে করে সেটা পরেই বাকি মৌসুম খেলা চালিয়ে গেলেন। দল যতদিনে চ্যাম্পিয়নশিপে প্লে অফ নিশ্চিত করে ফেলেছে, ততোদিনে ওই বুটজোড়া অবস্থা যা তা। কিন্তু সৌভাগ্য বলে কথা, সেটা তো আর ফেলা দেওয়া যায় না।

    অ্যাস্টন ভিলা অধিনায়ক গ্রেলিশ তাই ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচেও ওই বুটজোড়া পরেই নামলেন। ডার্বি কাউন্টির বিপক্ষে প্লে অফের ফাইনালে ২-১ গোলে জিতে অ্যাস্টন ভিলা ৩ বছর পর ফিরেছে প্রিমিয়ার লিগে। তাই বুটজোড়া আরও একবার কপাল খুলে দিয়েছে ২৩ বছর বয়সীর। 

    নাইকির বুটজোড়া দেখতলে অবশ্য আপনার বিশ্বাস হওয়ার কথা নয় যে এই বস্তু পায়ে দিয়ে বলে কিক করা সম্ভব! এক পায়ের ওপরের চামড়া উঠে গেছে উপরোটাই। নিচের আবরণটাও টিকে আছে কোনো মতে, একটু এদিক ওদিক হলেই ফুটো হয়ে আঙুল বেরিয়ে যাওয়া অবস্থা। কিন্তু গ্রেলিশ এরপর আস্থা রেখেছেন ওই বুটের ওপরই। ম্যাচশেষে পুরো গল্পটা জানিয়েছেন নিজেই, "আমি ইনজুরি থেকে ফিরে এই বুট পরে খেলা শুরু করলাম। কয়েকটা গোল করলাম, অ্যাসিস্টও করলাম। তখন অবশ্যই এই বুটের অবস্থা এমন ছিল না! কিন্তু এটাকে আর ফেলতে পারলাম না। এটা আমার রাখতেই হত!"

     

     

    ফাইনালে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের ডার্বিকে হারিয়েছে গ্রেলিশের দল। পরের মৌসুমে তারা খেলবে প্রিমিয়ার লিগে। নতুন এক জোড়া বুট এবার পরতেই পারেন গ্রেলিশ।