• সিরি আ
  • " />

     

    মিলান ছাড়লেও ক্ষতিপূরণ চান না গাত্তুসো

    মিলান ছাড়লেও ক্ষতিপূরণ চান না গাত্তুসো    

    এসি মিলানের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জেনেরো গাত্তুসো। সিরি আর শেষ ম্যাচে স্পালকে ৩-২ গোলে হারিয়েছিল মিলান। কিন্তু লিগে পঞ্চম হয়ে চ্যাম্পিয়নস লিগে আরও জায়গা করে নিতে আরও একবার ব্যর্থ হয়েছে রোসোনেরিরা। তাই চুক্তির সময় আরও দুই বছর থাকলেও, আগেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মিলান কিংবদন্তী গাত্তুসো। 


    চুক্তির মেয়াদ থাকলেও ক্লাবের কাছ থেকে কোন ক্ষতিপূরণ নিতে চান না সাবেক মিলান মিডফিল্ডার। জানিয়েছেন তাঁর সঙ্গে মিলানের সম্পর্ক টাকার হিসাবে মাপা যাবে ন, "মিলানের বেঞ্চ ছাড়ার সিদ্ধান্ত সহজ না, কিন্তু এটা এমন একটা সিদ্ধান্ত যেটা নিতেই হত। এই সিদ্ধান্তটা কোন একটা নির্দিষ্ট সময়ে আমি নেইনি। এই ১৮ মাসে এই দলটার কোচ হিসাবে আমি যেমন সময় কাটিয়েছি, সেরকমটা আর কোথাও হবে না। এই মাসগুলো আমার জন্য খুব আবেগের ছিল, আমি কখনোই ভুলব না।" 

    "কষ্ট নিতে সিদ্ধান্ত নিতে হয়েছে, কিন্তু ভেবেই নিয়েছি। ​আমি কি দুই বছরের চুক্তির দাবি ছেড়ে দিলাম? হ্যাঁ দিলাম। কারণ আমার আর মিলানের গল্প কখনোই টাকার ছিল না।" 

     

     

    দুই মৌসুম আগে মাঝপথে মিলানের দায়িত্ব নিয়েছিলেন গাত্তুসো। প্রথম মৌসুমে দলকে ইউরোপা লিগে নিয়ে গিয়েছিলেন। পরের মৌসুমে শুরুটা ভালো করলেও মাঝপথে রঙ হারিয়েছিল তার দল। ফলের ছাপিয়ে মিলানের খেলায় সমর্থকদের অসন্তোষও বড় কারণ হয়ে দাঁড়িয়েছিল একটা সময়। মৌসুমের শেষটা শক্তিশালীভাবে করলেও ১ পয়েন্টে মিলানের চ্যাম্পিয়নস লিগে বাছাই করতে না পারায় গাত্তুসোর সরে যাওয়াটা প্রায় নিশ্চিতও ছিল।