• কোপা আমেরিকা
  • " />

     

    ইনজুরিতে পড়ে কোপা আমেরিকা শেষ হয়ে গেল নেইমারের

     

    সময়টা একদমই ভালো যাচ্ছে না নেইমারের। অধিনায়কত্ব হারিয়েছেন কিছু দিন আগে, পিএসজির হয়ে এই মৌসুমেও খেলার চেয়ে বিতর্কে নাম এসেছে বেশি। এবার আরও বড় দুঃসংবাদ পেলেন । কাল কাতারের সঙ্গে প্রীতি ম্যাচে অ্যাঙ্কেলের লিগামেন্ট ছিঁড়ে গেছে তাঁর। যার মানে, কদিন পর থেকে শুরু কোপা আমেরিকাতে খেলা হবে না নেইমারের। 

    কোপার পূর্বপ্রস্তুতি হিসেবে ব্রাসিলিয়াতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। সেখানেই অ্যাংকেলে চোট পেয়ে মাঠ ছেড়েছেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। শুরুতে যদিও মনে করা হয়েছিল গুরুতর নয় চোট। কিন্তু স্ক্যান করে দেখা গেছে লিগামেন্ট ছিঁড়ে গেছে, কোপা থেকে ছিটকেও পড়েছেন সেই সঙ্গে। ব্রাজিল কোচ তিতে বলেছেন, দলের জন্য এটা বড় ধাক্কা হলেও তারা এটা কাটিয়ে উঠতে পারবেন। 

    চোট গত দুই বছর ধরেই ভোগাচ্ছে নেইমারকে। গত বছর মেটাটারসালের চোত তিন মাস খেলতে দেয়নি, বিশ্বকাপের আগে ফিট হয়ে মাঠে নেমেছিলেন। এই বছর জানুয়ারি থেকে তিন মাসের জন্য বাইরে ছিলেন পুরনো চোটের কারণে। তবে কোপার আগে ফিট হয়ে গিয়েছিলেন, কিন্তু এবার চোট পেলেন নতুন করে। 

     

     

    কাতারের সঙ্গে প্রীতি ম্যাচ শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেছে ব্রাজিল। ১৬ আর ২৪ মিনিটে দুই গোল করেছেন গ্যাব্রিয়েলস হেসুস ও রিচার্লিসন। স্ট্রাইকারদের গোল পাওয়ার দিন অবশ্য স্বস্তিটা আর জোটেনি তিতের। দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই ঘরের মাঠে কোপায় খেলতে হবে তাদের। ১৫ জুন থেকে শুরু হবে ১২ দলের কোপা আমেরিকা।