• সিরি আ
  • " />

     

    সারিই জুভেন্টাসের নতুন ম্যানেজার

    সারিই জুভেন্টাসের নতুন ম্যানেজার    

    মাউরিসিও সারিকে ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে জুভেন্টাস। সারির ইতালিতে ফেরার কথা শোনা যাচ্ছিল অনেকদিন ধরেই। চেলসির সঙ্গে আরও দুই বছরের চুক্তি ছিল সারির। চেলসির পক্ষ থেকে জানানো হয়েছে, সারির ব্যাপারে জুভেন্টাসের সঙ্গে চুক্তি হয়েছে তাদের। জুভেন্টাসও আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছে সারির ব্যাপারে। 

    ৬০ বছর বয়সী সারির পুরো কোচিং ক্যারিয়ার কেটেছে ইতালিতে। এক বছর আগে প্রথমবারের মতো ইতালি ছেড়ে চেলসিতে যোগ দিয়েছিলেন। এসেই প্রিমিয়ার লিগে টানা ১২ ম্যাচ জিতে রেকর্ডও গড়েছিলেন সারি। এরপর অবশ্য কিছুটা পথ হারায় তাঁর দল, ইংল্যান্ডেও বেশ সমালোচিত হচ্ছিলেন তিনি। তবে ভালোভাবে শেষ করে মাথা উঁচু করেই মৌসুম শেষ করে চেলসি। প্রিমিয়ার লিগে তৃতীয় হয় সারির দল। আর ইউরোপা লিগ জিতে সারি ক্যারিয়ারে জেতেন প্রথম শিরোপা।

    চেলসির আগে জুভেন্টাসের প্রতিপক্ষ নাপোলির ম্যানেজার ছিলেন সারি। ২০১৫ থেকে তিন মৌসুমে সিরি আতে প্রতিবার নাপোলিকে নিয়ে দ্বিতীয় হয়ে শেষ করেছিলেন তিনি। নাপোলিতে কাটানো শেষ মৌসুমে রেকর্ড ৯২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছিলেন সারির দল। 

    এর আগে জুভেন্টাসে টানা ৫ বার সিরি আ জিতেও চাকরি হারিয়েছিলেন ম্যাক্সিমিলিয়ানো অ্যালেগ্রি। মৌসুম শেষের আগেই জুভেন্টাস জানিয়ে দিয়েছিল তুরিনের ডাগ আউটে আর থাকছেন না তিনি। মূলত চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতার কারণেই সরে যেতে হয়েছিল তাকে।