• কোপা আমেরিকা
  • " />

     

    কোপার মাঠ নিয়ে চটেছেন তিতেও

    কোপার মাঠ নিয়ে চটেছেন তিতেও    

    এর আগে আর্জেন্টিনা কোচ অসন্তোষ জানিয়েছিলেন। আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিও জানিয়েছিলেন এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের মাঠের দুরবস্থা কথার। প্যারাগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জিতে ম্যাচশেষে এবার একই কথা বললেন ব্রাজিল কোচ তিতেও। তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিতে কথাগুলো বলেছেন একটু রাগ নিয়েই। 

    পোর্তো আলেগ্রের অ্যারেনা দো গ্রেমিওতে নির্ধারিত সময় শেষ হয়েছিল গোলশূন্যভাবে। এরপর টাইব্রেকারে ব্রাজিল প্যারাগুয়েকে হারিয়েছে ৪-৩ ব্যবধানে। ম্যাচের পর তিতে বলেছেন এই মাঠে আসলে ভালো ফুটবল খেলাই সম্ভব নয়, "আমাকে প্রায় সবগুলো দলের পক্ষ থেকেই মাঠের ব্যাপারে অভিযোগ জানাতে বলা হয়েছে। এটা কোনোভাবেই মানা যায় না যে এই মাপের একটা খেলায় মাঠের কারণে পাস দিতে কষ্ট করতে হবে।"

    "আমাদের তিন থেকে চারবার বলে টাচ করতে হচ্ছিল পাস দেওয়ার জন্য। এটা একেবারেই অযৌক্তিক, এমন বাজে মাঠে খেলা সম্ভব না। দুনিয়ার কোথাও এমন মাঠে ফুটবল হওয়া উচিত না।" - অযৌক্তিক কথাটা বারবার জোর দিয়ে উচ্চারণ করেছেন তিতে।

    প্যারাগুয়েকে হারিয়ে এক যুগ পর কোপার সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা বা আর্জেন্টিনা। যে ম্যাচের ভেন্যু মিনেইরোতে। ২০১৪ বিশ্বকাপে এই মাঠেই জার্মানির কাছে সেমিফাইনালে ৭-১ গোলে হেরেছিল ব্রাজিল। সেই স্মৃতি যতই দুঃসহ হোক, আপাতত মাঠ ঠিক থাকলেই বোধ হয় স্বস্তি পাবেন তিতে।