• সিরি আ
  • " />

     

    অ্যাটলেটিকো ছেড়ে ইন্টারে গোডিন

    অ্যাটলেটিকো ছেড়ে ইন্টারে গোডিন    

    গত মে মাসেই অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন ডিয়েগো গোডিন। গোডিনের পরবর্তী গন্তব্য কোথায় হতে পারে সেটাও শোনা যাচ্ছিল। অবশেষে স্পেন ছেড়ে ইতালিতে আসছেন সাবেক অ্যাটলেটিকো অধিনায়ক গোডিন। আজ ইন্টার মিলান আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছে, আগামী মৌসুম থেকে তাদের হয়েই খেলবেন উরুগুয়ে অধিনায়ক। 

    ৩৩ বছর বয়সী গোডিনের সাথে তিন বছরের চুক্তির খবরটা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ইন্টার, ‘২০২২ সালের ৩০ জুন পর্যন্ত গোডিনের সাথে চুক্তি সম্পন্ন করেছে ইন্টার।’ ইন্টারে প্রতি বছর ৪.৫ মিলিয়ন ইউরো পাবেন গোডিন, বোনাস মিলিয়ে সেটা দাঁড়াবে ৬ মিলিয়ন ইউরোতে। 

    ভিয়ারিয়াল ছেড়ে ২০১০ সালে অ্যাটলেটিকোতে যোগ দিয়েছিলেন গোডিন। সেই ক্লাবের হয়ে ৩০০ এর বেশি ম্যাচ খেলে জিতেছেন একটি লা লিগা, একটি কোপা ডেল রে, দুটি ইউরোপা লিগ। অ্যাটলেটিকোকে দুইবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও নিয়ে গেছেন তিনি। 

    এদিকে ৩৬ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে রোমা ছেড়ে নাপোলিতে এসেছেন গ্রিক ডিফেন্ডার কস্তাস মানোলাস। এর মাঝে ৩৩.৩ মিলিয়ন ইউরো পাবে রোমা, বাকি ২.৭ পাবেন মানোলাস। নাপোলির সাথে মানোলাসের চুক্তি হয়েছে পাঁচ বছরের জন্য। রোমাতে পাঁচ বছর কাটিয়েছেন ২৮ বছর বয়সী এই ডিফেন্ডার। এই সময়ের মাঝে তাঁর সবচেয়ে স্মরণীয় মুহূর্তটা হয়ত ছিল ২০১৮ সালে বার্সেলোনার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে। সেবার প্রথম লেগে ৪-১ গোলে হারলেও ঘরের মাঠে ৩-০ ব্যবধানে জিতে সেমিতে পৌঁছে গিয়েছিল রোমার। রোমার হয়ে শেষ গোলটি করে সবাইকে আনন্দে ভাসিয়েছিলেন এই মানোলাসই।