• সিরি আ
  • " />

     

    জুভেন্টাসে ফিরলেন বুফন

    জুভেন্টাসে ফিরলেন বুফন    

    এক বছর আগে চোখের জলে সমর্থকদের কাছ থেকে বিদায় নিয়েছিলেন জিয়ানলুইজি বুফন। পিএসজিতে এক মৌসুম কাটিয়ে জুভেন্টাসে ফিরলেন নতুন আরেকজন। ক্লিনশেভ, সাদা শার্টে 'তরুণ' এক বুফন। বয়স হয়ে গেছে ৪১, কিন্তু এখনও খেলা ছাড়ছেন না তিনি। ১৭ বছর কাটিয়েছিলেন জুভেন্টাসে, আবারও সেখানেই ফিরলেন ইতালিয়ান কিংবদন্তী। এর আগে পিসজির সঙ্গে এই মাসের শুরুতে চুক্তির মেয়াদ ফুরিয়েছিল বুফনের। পিএসজি চুক্তি নবায়ন করতে চাইলেও ইতালিতে ফেরার আকাঙ্ক্ষা ছিল সাবেক ইতালিয়ান গোলরক্ষকের। 


     

    জুভেন্টাসে মূলত দ্বিতীয় পছন্দের গোলরক্ষক হিসেবেই খেলবেন বুফন। এছাড়াও একটা রেকর্ডের হাতছানি আছে তার সামনে। সিরি আতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটা পাওলো মালদিনির। ৬৪৭ ম্যাচ খেলছিলেন মিলান কিংবদন্তী। বুফন সিরি আতে খেলেছেন তার চেয়ে ৭ ম্যাচ কম। চুক্তির সময় শোনা গিয়েছিল, শর্ত অনুযায়ী এই মৌসুমে অন্তত ৮টি ম্যাচ খেলাতে হবে বুফনকে। সেটা পূরণ হলে বুফন হয়ে যাবে সিরি আর সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার।  

    তবে আপাতত বুফন হয়ত সেই রেকর্ডের একটা শিরোপা আরও বেশি করে জিততে চান। ক্যারিয়ারে কখনোই চ্যাম্পিয়নস লিগ ধরে দেখা হয়নি তার। অনেকের মতে বুফন এখনও ফুটবল খেলছেন এই শিরোপাটা ধরে দেখতেই। এবার কি পারবেন বুফন?