• কোপা আমেরিকা
  • " />

     

    কনমিবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলেন মেসি

    চিলি অধিনায়ক গ্যারি মেডেলের সঙ্গে ম্যাচের ৩৭ মিনিটের ধস্তাধস্তির পর লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্টিনা অধিনায়ককে। ম্যাচটা শেষ পর্যন্ত আর্জেন্টিনা জিতেছে ২-১ গোলে, এরপর তৃতীয় স্থান নিশ্চিত হয়েছে তাদের। তবে ম্যাচ শেষে তৃতীয় স্থান নির্ধারণী মেডেল নিতে রাজি হননি মেসি। মাঠে পুরো আর্জেন্টিনা দল মেডেল গ্রহণ করলেও, মেসি ছিলেন না তাদের মধ্যে। ম্যাচ শেষে মিক্সড জোনে আরও একবার কনমিবল ও রেফারির সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন মেসি। সাধারণত এমন রাগান্বিত মেসিকে দেখা যায় না, তবে তিনি যে চটেছেন সেটা তার কথাতেই ফুটে উঠেছে।


    আরও পড়ুনঃ মেসির লাল কার্ড বিতর্কের পর তৃতীয় স্থান আর্জেন্টিনার



    ম্যাচশেষে মিক্সডজোনে আরও একবার দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থাকে ধুয়ে দিয়েছেন মেসি, "আমি যা বলেছিলাম, তাই হয়েছে। আমি মঞ্চে যাইনি কারণ অসম্মান আর দুর্নীতির অংশ আমি হতে চাই না। আমাদের আরও প্রাপ্য ছিল, কিন্তু তারা আমাদের ফাইনালে যেতে দেয়নি। দুর্নীতি আর রেফারিদের বাজে সিদ্ধান্ত লোকজনকে খেলা উপভোগ করতে দেয়নি। ফুটবলের মজাটা কিছুটা হলেও নষ্ট হয়েছে তাতে। আপনাকে সত্যিটা বলতেই হবে। আমাকে কেন লাল কার্ড দেখানো হয়েছে? আমার মনে হয় আগের ম্যাচে আমার কথার জন্যই আমাকে লাল কার্ড দেখানো হলো আজকে।"

    মেসি আরও বলেছেন টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ব্রাজিলই হবে, ইঙ্গিত করেছেন পুরোটাই সেভাবেই গোছানো, "ব্রাজিলই চ্যাম্পিয়ন? অবশ্যই, তাতে আমার কোনো সন্দেহই নেই। তবে দুঃখজনকভাবে সেভাবেই সব ঠিক করা সব। আশা করি রেফারি আর ভিএআর এমন কিছু করবে না যাতে পেরু প্রতিদ্বন্দ্বীতা না করতে পারে। তাদের সেরকম দল আছে। যদিও কাজটা কঠিন।" 





    আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টস বলছে, মেডেল নিতে অস্বীকৃতি জানিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। সেটার কারণ যে প্যারাগুইয়ান রেফারি হোসে ডিয়াজের সিদ্ধান্ত সেটা অনুমান করাই যায়। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগেও রেফারিংয়ের মান নিয়ে আপত্তি তুলেছিলেন মেসি। দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থায় ব্রাজিলিয়ানদের আধিপত্যের দিকে আঙুল তুলে বলেছিলেন, এসব সমস্যা দ্রুত সমাধান হবে না। পরের ম্যাচেই লাল কার্ড দেখে নাটকীয় এক শেষ হয়েছে মেসির এবারের কোপা আমেরিকা মিশনের। তবে এই লাল কার্ডের জন্য মেসি পরের বছরের বিশ্বকাপ বাছাই পর্বের কোনো ম্যাচ নিষেধাজ্ঞায় পড়বেন না। আগামী বছর আর্জেন্টিনা ও কলম্বিয়াতে আবারও বসবে কোপা আমেরিকা। সেই টুর্নামেন্টেই সরাসরি লাল কার্ড দেখার জন্য নিয়ম অনুযায়ী এক বা দুই ম্যাচ নিষিদ্ধ থাকবেন মেসি।