• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    • ক্রিকেট, অন্যান্য

    কর্ণাটকে মুমিনুলের সেঞ্চুরি, জহুরুলের একটুর আক্ষেপ

    প্রথম দিন শেষে

    বিসিবি একাদশ ৯০ ওভারে ৩০৩/২ (মুমিনুল ১৫৭*, জহুরুল ৯৬; দর্শন ১/৫৩ )

     

    প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন প্রায় আড়াই মাস। প্রিমিয়ার লিগের পর তো মাঠে নামারই সুযোগ হয়নি মুমিনুল হক, জহুরুল ইসলামদের । কর্ণাটকে কে থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্টের সেই সুযোগ হলো। চার দিনের ম্যাচে প্রথম দিনটা স্মরণীয়করে রাখলেন মুমিনুল, ১৫৭ রানে অপরাজিত থেকে শেষ করেছেন দিন। জহুরুল অবশ্য দুর্ভাগা, চার রানের জন্য পাননি সেঞ্চুরি।

    কর্ণাটকে অবশ্য আজ টসে জিতেছিল বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনই, শুরুতে সিদ্ধান্ত নিয়েছিল ফিল্ডিং করার। প্রথম সাফল্য পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে তাদের, ১৭তম ওভারে দর্শন নালকান্দের বলে বোল্ড হয়ে গেছেন সাইফ হাসান। জহুরুল ও মুমিনুল মিলে জুটি বাঁধলেন এরপর। ২৮৭ বলে যোগ করলেন ১৭৭ রান। এর মধ্যেই অবশ্য মুমিনুল সেঞ্চুরি পেয়েছেন, সেটাও ১৩৫ বলে। জহুরুল যখন সেঞ্চুরির সুবাস পাচ্ছেন, ৯৬ রানে হয়ে গেলেন রান আউট। তার আগে অবশ্য ২০২ বলের ইনিংসে মেরেছেন ১২টি চার।

    তবে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল এরপর আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছেন নিজেদের মুঠোয়। দুজন মিলে যোগ করেছেন ৮০ রান, প্রথম দিনটা ২ উইকেট হারিয়েই শেষ করেছে বিসিবি একাদশ। দিন শেষে মুমিনুল অপরাজিত ছিলেন ২১৭ বলে ১৫৭ রান করে। ২০টি চারের সঙ্গে মেরেছেন একটি ছয়ও। প্রথম শ্রেণি ক্যারিয়ারে আরেকটি ডাবল সেঞ্চুরি হাতছানি দিচ্ছে তাকে।

    মুমিনুলের সঙ্গে ৭৩ বলে ২৪ রান করে অপরাজিত আছেন শান্ত। ৩০৩ রান করে প্রথম দিন শেষ করেছে বিসিবি একাদশ।