• লা লিগা
  • " />

     

    অ্যাটলেটিকোর ইতিহাসে প্রথম ইংলিশ খেলোয়াড় হলেন ট্রিপিয়ের

    নিজেদের ৯৫ বছরের ইতিহাসে কখনই কোনো ইংলিশ খেলোয়াড় দলে ভেড়ায়নি অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই ধারা ভাঙল কিয়েরান ট্রিপিয়েরকে দিয়ে। ২০ মিলিয়ন পাউন্ডে টটেনহাম হটস্পার ছেড়ে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকোতে যোগ দিয়েছেন ইংলিশ রাইটব্যাক। অ্যাটলেটিকো মাদ্রিদের পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে দলবদলের খবরটি।


     

    গত বিশ্বকাপে ইংল্যান্ড দলের অন্যতম ভরসা ছিলেন ট্রিপিয়ের। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে যাওয়া সেমিফাইনালে তার দুর্দান্ত এক ফ্রি কিকেই এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। ডিফেন্ডার হলেও, সেটপিসে দুর্দান্ত তিনি। তবে বিশ্বকাপের পর খেই হারিয়েছিলেন। নিজেকে হারিয়ে খুঁজছিলেন। তার আগেই অবশ্য জানিয়ে রেখেছিলেন ক্লাব ছাড়ার ইঙ্গিত।

    চার বছর আগে বার্নলি থেকে টটেনহামে যোগ দিয়েছিলেন ট্রিপিয়ের। ২৮ বছর বয়সীকে ভাবা হচ্ছে হুয়ানফ্রানের রিপ্লেসমেন্ট হিসেবে। গত মাসে হুয়ানফ্রানের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোনের পর আর নবায়ন করেনি অ্যাটলেটিকো।  এর আগে ডিয়েগো গডিনও ক্লাব ছেড়েছিলেন। প্রথমে অবশ্য বার্সেলোনার নেলসন সেমেদোর কথা শোনা গিয়েছিল। তবে পর্তুগিজ রাইটব্যাককে বার্সা থেকে দলে ভেড়াতে পারেনি অ্যাটলেটিকো। ট্রিপিয়েরকে কেনার পর অ্যাটলেটিকোর এই গ্রীষ্মে দলবদলের খরচ গিয়ে দাঁড়াল ১৭৭ মিলিয়ন ইউরোতে।