• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আফগানিস্তানের দুই ১৭ বছর বয়সীর কাছে উড়ে গেল বাংলাদেশ 'এ'

    আফগানিস্তানের দুই ১৭ বছর বয়সীর কাছে উড়ে গেল বাংলাদেশ 'এ'    

    ১ম একদিনের ম্যাচ, চট্টগ্রাম
    বাংলাদেশ ‘এ’ ২০১/৮, ৫০ ওভার 
    আফগানিস্তান ‘এ’ ২০২/০, ৪৩.৫ ওভার 
    আফগানিস্তান ‘এ’ ১০ উইকেটে জয়ী 


    পুরো স্কোরকার্ড দেখুন


    রহমনউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান- আফগানিস্তান ‘এ’ দলের দুই ১৭ বছর বয়সী ব্যাটসম্যানের কাছে ১০ উইকেটে হেরে গেছে তুলনামুলক ‘অভিজ্ঞ’ বাংলাদেশ ‘এ’ দল। গুরবাজের ১৩৮ বলে ১০৯ ও জাদরানের ১২৫ বলে ৮৬ রানের ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের ২০১ রান আফগানরা টপকে গেছে ৩৭ বল বাকি থাকতেই। 

    চট্টগ্রামের প্রথম একদিনের ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। ইমরুল কায়েস ও শ্রীলঙ্কা সফরের দলে থাকা এনামুল হক বিজয়ের ওপেনিং জুটি ৫০ বলে তুলেছিল ৫২ রান। এরপরই নেমেছিল ধস। ৫৪ রান তুলতেই তারা হারিয়ে ফেলেছে আরও ৬ উইকেট। মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফজলে রাব্বি- তিনজন মিলে করেছেন যথাক্রমে ৩, ১৫ ও ৯ রান।

    ৭ম উইকেটে আফিফ হোসেন ও ফরহাদ রেজার ৬৭ রানের জুটি একটু স্বস্তি দিয়েছিল তাদের, ৬৫ বলে ৩০ রান করে রেজা ফিরলে ভেঙেছে সে জুটি। এরপর আফিফ রান-আউট হওয়ার আগে করেছেন ৭১ বলে ৫৯ রান, চার চারে। অল-আউট না হলেও ২০১ রানেই থমকে গেছে বাংলাদেশ ‘এ’ দল। আফগানদের হয়ে নাভিন-উল-হক ও করিম জান্নাত নিয়েছেন ২টি করে উইকেট, ফজল নাইজাই, শরাফউদ্দিন আশরাফ ও কাইস আহমেদ নিয়েছেন একটি করে। 

    জবাবে গুরবাজ ও জাদরানের ওপেনিং জুটিই বিচ্ছিন্ন হয়নি আফগানিস্তান 'এ' দলের। গুরবাজ করেছেন ক্যারিয়ারের প্রথম লিস্ট ‘এ’ সেঞ্চুরি, অপরাজিত ছিলেন ১১টি চার ও ৩ ছয় মেরে। জাদরান মেরেছেন ৮টি চার ও ২টি ছয়। আটজন বোলার ব্যবহার করেছে বাংলাদেশ ‘এ’, এর মাঝে ফজলে রাব্বি অবশ্য করেছেন শুধু ১ বল। তবে উইকেটে দেখা পায়নি তারা। শুরুতে দুই পেসার রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি ও পরে মেহেদি হাসান ইকোনমিকাল বোলিং করলেও সফল হননি। স্পিনার নাজমুল অপু ও সাব্বির রহমান মিলে ৬ ওভারে গুণেছেন ৫৯ রান।