• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X

     

    ইব্রাহিমের সেঞ্চুরি ও শেষের ঝড়ে আবার হারল বাংলাদেশ 'এ'

    বাংলাদেশ ‘এ’ ২৭৮/৯, ৫০ ওভার 
    আফগানিস্তান ‘এ’ ২৮১/৬, ৪৯.১ ওভার 
    আফগানিস্তান ‘এ’ ৪ উইকেটে জয়ী 


    পুরো স্কোরকার্ড দেখুন


    ইব্রাহীম জাদরানের সেঞ্চুরি ও শেষে গিয়ে শরাফউদ্দিন আশরাফ ও ফজল নাইজাইয়ের ক্যামিওতে আবার বাংলাদেশ ‘এ’ দলকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান ‘এ’। ২৭৯ রানের লক্ষ্যে ৪৩তম ওভার শেষেও আফগানিস্তান ‘এ’ দলের স্কোর ছিল ৫ উইকেটে ১৯৭ রান, এরপর ৩৭ বলে ৮৪ রান তুলে জিতে গেছে তারা। আগের ম্যাচের চেয়ে এদিন আফগানদের বেশ চেপেই ধরেছিল বাংলাদেশ ‘এ’, তবে শেষরক্ষা হয়নি। 
     


    ড্রাইভ করছেন সাব্বির রহমান


    টসে হেরে চট্টগ্রামে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ ‘এ’। আগের দিনের মতোই ফিফটি জুটি ছিল ওপেনিংয়ে, তবে এনামুল হক এদিনও ফিরেছেন ৩০-এর আগেই। শ্রীলঙ্কা সফরের আগে প্রস্তুতিটা তাই সুবিধার হয়নি তার। ইমরুল কায়েস করেছেন ৪০ রান, ৫৫ বলে। মোহাম্মদ মিঠুন এরপর নাইম শেখকে নিয়ে ৩য় উইকেটে যোগ করেছেন ৯৭ রান। করিম জান্নাতের বলে ক্যাচ দিয়ে ফিফটির ১ রান আগেই ফিরেছেন নাইম। মিঠুন সেঞ্চুরি মিস করেছেন ১৫ রানের জন্য, ৫টি চারের সঙ্গে মেরেছেন ৪টি ছয়। 

    এরপর সাব্বির রহমানের ৩৮ বলে ৩৫ রানে ভর করে শেষ ১০ ওভারে ৬০ রান তুলেছে বাংলাদেশ ‘এ’। যথাক্রমে ৪৩ ও ৪৮ রান খরচ করে ৩টি করে উইকেট নিয়েছেন জান্নাত ও  ফাজল নাইজাই। ১টি করে নিয়েছেন সৈয়দ শিরজাদ ও শরাফউদ্দিন আশরাফ। 
     


    ইব্রাহিমের সেঞ্চুরি


    এদিন ৭ম ওভারেই ভেঙেছে আফগানিস্তান ‘এ’ দলের ওপেনিং জুটি, শফিউল ইসলামের বলে ক্যাচ দিয়েছেন রহমনউল্লাহ গুরবাজ। তবে ইব্রাহিম আউট হয়েছেন ৪৭তম ওভারে গিয়ে। মূলত তিনিই টেনেছেন আফগানদের। ২য় উইকেটে উসমান ঘনির সঙ্গে ৭৬, ৩য় উইকেটে নাসির জামালের সঙ্গে ৩৯, ৫ম উইকেটে করিমের সঙ্গে ৪৮ ও ৬ষ্ঠ উইকেটে শরাফউদ্দিনের সঙ্গে ৪৭ রানের জুটি ছিল তার। 

    ৪৩তম ওভারের শেষ বলে করিম ক্যাচ দিয়েছিলেন আবু জায়েদ রাহির বলে, এরপরই শরাফউদ্দিন নেমে শুরু করেছেন ঝড়। পরের ১৯ বলে উঠেছে ৪৭ রান, শেষ পর্যন্ত শরাফউদ্দিন অপরাজিত ছিলেন ১৭ বলে ৩৬ রানে, ২ চারের সঙ্গে মেরেছেন ৩ ছয়। সঙ্গী ফজল ১৫ রান করেছেন ৮ বলে, ১টি করে চার ও ছয়ে। 

    ৫৯ রানে ২ উইকেট নিয়ে দিনে বাংলাদেশ ‘এ’ দলের সেরা বোলার শফিউল, ১টি করে উইকেট নিয়েছেন রাহি, আবু হায়দার রনি ও সাব্বির রহমান। শ্রীলঙ্কা সফরের দলে ডাক পাওয়া ফরহাদ রেজা ৪.৫ ওভারে গুণেছেন ৪২ রান, দিনের সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনিই।