• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    দুই বছর পর জাতীয় দলে ফিরলেন নারাইন

    দুই বছর পর জাতীয় দলে ফিরলেন নারাইন    

    শেষবার জাতীয় দলের জার্সি গায়ে সুনীল নারাইনকে দেখা গেছে দুই বছর আগে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আবার ক্যারিবিয়ানদের হয়ে খেলবেন নারাইন। প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন এই স্পিনার। নারাইনের পাশাপাশি দলে ফিরেছেন অলরাউন্ডার কাইরন পোলার্ড। 

    ২০১৭ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন নারাইন। বোর্ডের সাথে ঝামেলা চুকিয়ে অন্য অনেক সিনিয়র ক্রিকেটার দলে ফিরলেও নারাইন ফেরেননি। পরবর্তীতে ইংল্যান্ড বিশ্বকাপে নির্বাচকরা তাঁকে নিতে চাইলেও আঙ্গুলের ইনজুরির কারণে নিজেই সরে দাঁড়িয়েছিলেন তিনি। 

    আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নারাইনকে দলে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। একই সাথে স্কোয়াডে ফিরছেন বিশ্বকাপে সুযোগ না পাওয়া পোলার্ডও। ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির চেয়ারম্যান রবার্ট হেয়নেস বলছে, বিশ্বকাপের কথা মাথায় রেখেই ফেরানো হয়েছে অভিজ্ঞ ক্রিকেটারদের, ‘নারাইন ও পোলার্ড বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলেছে, তাঁরা জাতীয় দলে ফেরার জন্য প্রস্তুত। এটা শুধু বর্তমানের কথা চিন্তা করে নয়। আমরা আগামী বছরের বিশ্বকাপের কথাও ভাবছি। আমরা চাই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সেরা দলটাই খেলুক। এজন্যই বেশি থেকে বেশি ক্রিকেটারদের সুযোগ দিতে চাই।’ 

    নারাইন-পোলার্ডের পাশাপাশি দলে ফিরেছেন আন্দ্রে রাসেলও। বিশ্বকাপের মাঝপথে হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন তিনি। ১৪ জনের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটকিপার অ্যান্থনি ব্রামবেল। তৃতীয় ম্যাচের জন্য স্কোয়াডে পরিবর্তন আনতে পারেন নির্বাচকরা। 

    ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড 

    কার্লোস ব্রাথওয়েট(অধিনায়ক), অ্যান্থনি ব্রামবেল, জন ক্যাম্পবেল, শেলডন কটরেল, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, সুনীল নারাইন, কিমো পল, খারি পিয়েরে, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, রোভমান পাওয়েল, আন্দ্রে রাসেল ও ওশান থমাস।