• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    গ্লোবাল ডেভেলপমেন্ট লিগেও খেলতে মানা জিম্বাবুয়ের নারী ক্রিকেটারদের

    গ্লোবাল ডেভেলপমেন্ট লিগেও খেলতে মানা জিম্বাবুয়ের নারী ক্রিকেটারদের    

    রাজনৈতিক হস্তক্ষেপের কারণে কিছুদিন আগেই জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে আইসিসি। এর প্রভাবটা পুরুষ দলের পাশাপাশি পড়েছে দেশটির নারী দলেও। নারীদের গ্লোবাল ডেভেলপমেন্ট টি-টোয়েন্টি লিগের স্কোয়াডের জন্য নির্বাচিত হওয়া চারজন জিম্বাবুয়ে ক্রিকেটার ও তাদের কোচকে ইংল্যান্ড না যেতে নির্দেশ দিয়েছে আইসিসি। 

    জিম্বাবুয়ে নারী দলের অধিনায়ক ম্যারি অ্যানে মুসোন্দা ও তাঁর তিন সতীর্থ আনেসু মুসানওয়া, তাসমিন গ্রেনজার ও শর্ন মায়েরসকে জুলাইয়ের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া গ্লোবাল ডেভেলপমেন্ট টি-টোয়েন্টি লিগে খেলার জন্য ইংল্যান্ডে আমন্ত্রণ জানানো হয়েছিল। তাদের সাথে যাওয়ার কথা ছিল জাতীয় দলের কোচ অ্যাডাম সিফোরও। কিন্তু আইসিসির সদস্যপদ স্থগিত হওয়ায় তাদের এই যাত্রাটা বন্ধ হয়ে গেছে। 

    আইসিসির নারী ক্রিকেটের ম্যানেজার হোলি কোলভিন ইএসপিএনকে জানিয়েছেন, গ্লোবাল ডেভেলপমেন্ট টি-টোয়েন্টি লিগে অংশ নিতে পারবেন না জিম্বাবুয়ের নারী ক্রিকেটাররা, ‘আমি খুব দুঃখের সাথে জানাচ্ছি যে, এবারের গ্লোবাল ডেভেলপমেন্ট টি-টোয়েন্টি লিগে জিম্বাবুয়ের চারজন ক্রিকেটার ও তাদের কোচ অ্যাডাম অংশ নিতে পারবেন না। আপনারা জানেন আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে। জিম্বাবুয়ের জাতীয় দলের ক্রিকেটারদের আইসিসি ইভেন্টে অংশগ্রহণও এখন মানা। এজন্যই আমাদের এই কঠিন সিদ্ধান্তটা নিতে হয়েছে।’ 

    সদস্যপদ স্থগিতের পর বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকেও সরে দাঁড়িয়েছিল জিম্বাবুয়ে।