• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শান্ত-নুরুলের ফিফটি, জয় দেখছে বিসিবি একাদশ

    শান্ত-নুরুলের ফিফটি, জয় দেখছে বিসিবি একাদশ    

    ডক্টর কে থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্ট
    এম চিন্নাস্বামী স্টেডিয়াম, বেঙ্গালুরু
    ২য় দিনশেষে 
    কেএসসিএ একাদশ ১ম ইনিংস ৭৯ অল-আউট ও ২য় ইনিংস ১০০/৩*
    বিসিবি একাদশ ১ম ইনিংস ৩৩৪ অল-আউট
    কেএসসিএ একাদশ ২য় ইনিংসে ১৫৫ রানে পিছিয়ে


    নাজমুল হোসেন শান্তর ৭২, নুরুল হাসানের ৬৮ রানের পর লোয়ার অর্ডারে সানজামুল ইসলাম ও শহিদুল ইসলামের অবদানে প্রথম ইনিংসে ৩৩৪ রান তোলার পর দিনশেষে ১৫৫ রানে এগিয়ে আছে বিসিবি একাদশ। ২৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা কেএসসিএ একাদশ দিন শেষ করেছে ৩ উইকেটে ১০০ রানে। 

    প্রথমদিন ৩ উইকেটে ১৩৫ রান নিয়ে এদিন ব্যাটিং শুরু করা বিসিবি একাদশ আর ১ রান যোগ করেই হারায় প্রথম উইকেট, আগেরদিনের স্কোরের সঙ্গে কিছু না যোগ করেই কেএস দেভাইয়াহর বলে বোল্ড হয়ে ফিরেছেন জহুরুল ইসলাম। ইয়াসির আলিও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শান্তকে, নিজে ১৬ রান করে প্রভিন দুবের বলে ক্যাচ দেওয়ার আগে শান্তর সঙ্গে জুটিতে তুলেছিলেন ৫১ রান। 

    নুরুলের সঙ্গে ১৯ রান যোগ  করার পর রান-আউট হয়েছেন শান্ত। ১২৫ বলে খেলে তিনি মেরেছিলেন ১১টি চার। আরিফুল হক ফিরেছেন ১ রান করে, এরপর সানজামুলের সঙ্গে নুরুলের জুটি ৭৭ রানের। ৮৭ বলে ১৩ চার ও ১ ছয়ে নুরুল করেছেন ৬৮ রান। শেষ ২ উইকেটে বিসিবি একাদশ তুলেছে ৩৬ রান। সানজামুল করেছেন ৩৩, ২টি করে চার ও ছয়ে ২৮ বলে ২৪ করেছেন শহিদুল। 

    ৫৯ রানে ৪ উইকেট নিয়েছেন আনন্দ দোদ্দামানি, ২টি করে নিয়েছেন দেভাইয়াহ ও দুবে। ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৪৪ রান তুলে প্রথম ইনিংসের দুঃস্বপ্ন ভোলার চেষ্টা করেছিল কেএসসিএ একাদশ। তবে ১৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে তারা। ৩৯ বলে ৩ রান করে অপরাজিত থাকা নাগা ভারতকে নিয়ে সে চাপ সামাল দিচ্ছিলেন ৩৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকা অভিনব মনোহর। 

    ৩ উইকেটের মাঝে ২টি নিয়েছেন এবাদত, ১টি নিয়েছেন শহিদুল।