• সিরি আ
  • " />

     

    ইন্টারের হয়ে প্রথম ম্যাচেই গোল পেলেন লুকাকু

    ইন্টারের হয়ে প্রথম ম্যাচেই গোল পেলেন লুকাকু    

    এই মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন রোমেলু লুকাকু। ইতালিয়ান ক্লাবটির হয়ে নিজের প্রথম লিগ ম্যাচেই গোল পেলেন লুকাকু। লুকাকুর গোল পাওয়ার ম্যাচে লেচেকে ৪-০ গোলে বিধ্বস্ত করে সিরি আতে উড়ন্ত সূচনা করেছে ইন্টার। 

    ৮০ মিলিয়ন ইউরোতে ইউনাইটেড ছেড়ে ইন্টারে এসেছিলেন লুকাকু। তাকে দেওয়া হয়েছিল মাউরো ইকার্দির ৯ নম্বর জার্সি। এই জার্সিতে অভিষেকের পর থেকেই ইন্টারের হয়ে বেশ কয়েকবার লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ইকার্দি। সেই জার্সির ‘মান’ ভালোভাবেই রাখলেন লুকাকু। 

    ২১ মিনিটে মার্সেলো ব্রোজোভিচের গোলে এগিয়ে যায় ইন্টার। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন স্টেফানো সেনসি। ৬০ মিনিটে বক্সের বাইরে থেকে শট নেন লাউতারো মার্টিনেজ। তাঁর শট প্রথমে ঠেকিয়ে দিয়েছিলেন লিচ কিপার। কিন্তু বক্সের ভেতর ফিরে আসা বল যায় লুকাকুর পায়ে। ছয় গজ দূরে বল পেয়ে গোল করতে ভুল করেননি লুকাকু। শেষ বাঁশি বাজার ছয় মিনিট আগে লিচের কফিনে শেষ পেরেক ঠোকেন আন্তোনিও কান্দ্রেভা। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইন্টার। এই জয়ে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে তারা। 

    ইন্টারের হয়ে অভিষেকেই গোল পেলেন লুকাকু। এটা অবশ্য তাঁর জন্য নতুন কিছু নয়। আগের তিন ক্লাবের হয়ে নিজের প্রথম ম্যাচেও গোলের দেখা পেয়েছিলেন এই বেলজিয়াম ফরোয়ার্ড।

    ইন্টার কোচ আন্তোনিও কন্তে ম্যাচের পর বলেছেন, লুকাকুর পারফরম্যান্সই প্রমাণ করেছে কেনো তাকে কেনার জন্য মরিয়া ছিল ইন্টার, 'সবাই বলছে তাকে অনেক বেশি টাকা দিয়ে কেনা হয়েছে। কিন্তু তাঁর ট্রান্সফার ফি পাঁচ বছরের জন্য। এটা এমন বড় কিছু নয়। আর আজকের পারফরম্যান্সই প্রমাণ করে তাকে কেন কিনতে চেয়েছিল ক্লাব।'