• আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট
  • " />

     

    চট্টগ্রাম টেস্টে অভিষেক হচ্ছে আম্পায়ার উইলসনের

    চট্টগ্রাম টেস্টে অভিষেক হচ্ছে আম্পায়ার উইলসনের    

    ক্রিকেটিং ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলেছেন মাত্র একটি। পল উইলসন আবারও ফিরছেন টেস্ট ক্রিকেটে, তবে এবার আম্পায়ার হিসেবে। চট্টগ্রামে ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে টেস্ট আম্পায়ার হিসেবে অভিষেক হবে সাবেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার উইলসনের। 

    ১৯৯৮ সালে কলকাতার ইডেন গার্ডেনসে অস্ট্রেলিয়ার হয়ে একটি টেস্ট খেলেছিলেন উইলসন, ওয়ানডে খেলেছেন ১১টি। অবসরের পর আম্পায়ারিংয়ে মনোযোগ দেন তিনি। এখন পর্যন্ত ২৮ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টিতে আম্পায়ারিং করেছেন তিনি। গত দুই বছর ধরে অস্ট্রেলিয়ার আম্পায়ার্স এওয়ার্ডও পেয়ে আসছেন। এই বছর ইংল্যান্ড বিশ্বকাপেও আম্পায়ার ছিলেন উইলসন। 

    অস্ট্রেলিয়ার ৯০তম টেস্ট আম্পায়ার হিসেবে অভিষেক হতে যাচ্ছে উইলসনের। আম্পায়ার হিসেবে সাদা পোশাকের ম্যাচ উপভোগ করতে প্রস্তুত উইলসন, ‘২১ বছর আগে নিজের একমাত্র টেস্ট খেলেছিলাম, সময় কত দ্রুত পার হয়ে যায়! আমি আম্পায়ার হিসেবে টেস্ট উপভোগের জন্য প্রস্তুত। টেস্টই ক্রিকেটের প্রাণ। দারুণ সব আম্পায়ারদের সাথে একই প্যানেলে থাকতে পারাটাও গর্বের বিষয়। ক্রিকেটারের পর আম্পায়ার হওয়ার তালিকায় পল রাইফেলদের মতো মানুষদের পাশে থাকাটাও বড় ব্যাপার।’

    চট্টগ্রাম টেস্টে উইলসনের সাথে দায়িত্ব পালন করবেন নাইজেল লং।