• আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট
  • " />

     

    ১৫ জনের দলে নেই মোস্তাফিজ, ফিরলেন মোসাদ্দেক

    ১৫ জনের দলে নেই মোস্তাফিজ, ফিরলেন মোসাদ্দেক    

    মূলত একটা পজিশন নিয়েই ছিল জল্পনা কল্পনা। তামিম ইকবাল না থাকায় ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গী কে হবেন, সেটা নিয়ে ছিল আলোচনা। কিন্তু শেষ পর্যন্ত শান্ত, সাইফ হাসান বা জহুরুল ইসলামদের কাউকেই নেওয়া হলো না। আফগানিস্তান সিরিজে ১৫ জনের যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে তাই সাদমানের সঙ্গে ওপেন করবেন সৌম্য সরকার বা লিটন দাসদের মধ্যেই হয়তো কেউ। তবে তার চেয়েও বড় চমক আছে। ১৫ জনের টেস্ট দলে রাখা হয়নি মোস্তাফিজুর রহুমানকে। 

    নিউজিল্যান্ডের মাঠে সর্বশেষ যে টেস্ট দল খেলেছিল, সেটার ওপরেই মোটামুটি ভরসা রেখেছেন নির্বাচকেরা। সেই দলে মোসাদ্দেক হোসেন সৈকত ছিলেন না, তিনি এসেছেন এবার। তাসকিন আহমেদ চোট কাটিয়ে ১৫ জনের দলে ফিরেছেন আবার। তবে মোস্তাফিজুর রহমানকে না রাখাটা বড় একটা চমক। নিউজিল্যান্ডের মাঠে এই বছরেই দুই টেস্টের দলে ছিলেন ফিজ। তবে হযামিল্টনে প্রথম টেস্ট খেলেননি। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও মিরপুর টেস্টে 'বিশ্রাম' দেওয়া হয়েছিল তাকে। পেস বিভাগে তাসকিন, রাহীর সঙ্গে আছেন এবাদত হোসেন। অনুমিতভাবেই স্পিনে তাইজুল, সাকিব, মিরাজের সঙ্গে বিবেচনা করা হচ্ছে নাঈম হাসানকে।

    মোসাদ্দেক ২০১৭ সালে শ্রীলংকায় অভিষেক টেস্টে দারুণ করেছিলেন। এরপর গত বছর চট্টগ্রামে সেই শ্রীলংকার বিপক্ষে টেস্টে খেলেছিলেন, যদিও বেশি কিছু করতে পারেননি। গত কিছুদিনে আবার সীমিত ওভারে থিতু হয়েছেন, সেটিরই পুরস্কার পেলেন টেস্ট দলে ডাক পেয়ে। 

    ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হচ্ছে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট।

    ১৫ জনের দল

    সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।