• আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট
  • " />

     

    প্রস্তুতি ম্যাচে রশিদ খানদের পরখ করবেন সোহান-বিজয়-নাঈমরা

    প্রস্তুতি ম্যাচে রশিদ খানদের পরখ করবেন সোহান-বিজয়-নাঈমরা    

    জাতীয় দল চট্টগ্রামে পা রাখবে কাল। ওদিকে এইচপি দল ব্যস্ত শ্রীলংকার বিপক্ষে সিরিজে। আফগানিস্তানের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য যে ১৪ জনের দল দেওয়া হলো, তার মধ্যে মাত্র পাঁচজন কখনো না কখনো খেলেছেন জাতীয় দলে। কয়েকজন তরুণের সঙ্গে ঘরোয়া লিগে দীর্ঘদিন খেলে যাওয়া কিছু পরিচিত মুখও আছে।

    যে পাঁচজন জাতীয় দলে খেলা ক্রিকেটার আছেন, তার মধ্যে ক্যাম্পে শুরু থেকে ডান পাননি কেউই। এনামুল হক বিজয় কিছুদিন আগেই জাতীয় দলে খেলেছেন, তিনি আছেন এই দলে। ক্যাম্প থেকে খানিকটা বিস্ময়করভাবে বাদ পড়া নুরুল হাসান সোহানও আছেন। অধিনায়ক থাকছেন তিনিই। ফজলে মাহমুদ রাব্বি গত বছরেই খেলেছেন জাতীয় দলে। নাঈম ইসলাম অবশ্য অনেক দিন দলের বাইরে, তাকেও ডাকা হয়েছে। আর আছেন প্রায় হারিয়ে যেতে বসা লেগ স্পিনার জুবাইর হোসেন লিখন।

    এর বাইরে সুমন খান, সাব্বির হোসেনদের মতো তরুণরা আছেন। আর আছেন ঘরোয়া লিগে দীর্ঘদিন ধরে খেলে যাওয়া আল আমিন জুনিয়র, সালাউদ্দিন শাকিলরা। ১ ও ২ সেপ্টেম্বর এই প্রস্তুতি ম্যাচ হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। ৫ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

    ১৪ জনের দল

    ফারদীন অনি, সাব্বির হোসেন, আল আমিন জুনিয়র, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান (অধিনায়ক), ফজলে মাহমুদ রাব্বি, মানিক খান, সুমন খান, সালাউদ্দিন শাকি, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান রানা, আসাদুল্লা গালিব, ইরফান শুক্কুর।