• সিরি আ
  • " />

     

    লুকাকুর গোলেই জিতল ইন্টার

    লুকাকুর গোলেই জিতল ইন্টার    

    ইন্টার মিলানের হয়ে লিগের প্রথম ম্যাচেই গোল পেয়েছিলেন রোমেলু লুকাকু। লিচের বিপক্ষে তাঁর গোলটা না হলেও বড় ব্যবধানেই জিততো ইন্টার। তবে গতকাল ক্যালিয়ারির বিপক্ষে লুকাকুর গোলেই পয়েন্ট হারানো থেকে বেঁচে গেছে ইন্টার। পেনাল্টি থেকে গোল করে দলকে ২-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন লুকাকু।

    ১৬ মিনিটে ইন্টারকে এগিয়ে দিতে পারতেন লাউতারো মার্টিনেজ। সেবার তাঁর শট ঠেকিয়ে দিলেও ২৭ মিনিটে মার্টিনেজের হেডেই পরাস্ত হন ক্যালিয়ারি কিপার। রেফারি অবশ্য ভিএআর দিয়ে কিছুক্ষণ পরীক্ষা করেছেন মার্টিনেজ অফসাইড ছিলেন কিনা। প্রথমার্ধে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি ইন্টার ও ক্যালিয়ারি। 

    দ্বিতীয়ার্ধের শুরুতেই ইন্টারকে চমকে দিয়ে ম্যাচে সমতা আনে ক্যালিয়ারি। নাহিতান নান্দেজের ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়ান হোয়াও পেদ্রো। দুই মিনিট পর ম্যাচে এগিয়েও যেতে পারতো ক্যালিয়ারি। মার্কো রোগের শত দারুণভাবে ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক। 

    ম্যাচ তখন গড়াচ্ছে ড্রয়ের দিকে। ৭২ মিনিটে বক্সের ভেতর স্টেফানো সেনসিকে ফাউল করেন ফ্যাবিও পিসাকেন। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি লুকাকু। তাঁর এই গোলেই শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ইন্টার। ২ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। 

     

     

    তবে গোল ছাপিয়ে আলোচনায় এসেছে লুকাকুকে করা ক্যালিয়ারি সমর্থকদের বর্ণবাদী মন্তব্য। এর আগেও বেশ কয়েকবার ক্যালিয়ারিরর মাঠে এসে বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন অনেক ফুটবলার। পেনাল্টির পর উদযাপনের সময় দর্শকসারি থেকে তাকে উদ্দেশ্য করে করা হয়েছে বেশ কিছু বর্ণবাদী মন্তব্য। এ নিয়ে ইন্টার কোচ আন্তোনিও কন্তে বলেছেন, তিনি ডাগআউট থেকে এরকম কিছু শুনতে পাননি। তবে ইতালির দর্শকদের আরও বেশি ‘শিক্ষিত’ হওয়ার আহবান জানিয়েছেন তিনি। 

     

    এদিকে রোম ডার্বিতে ১-১ গোলে ড্র করেছে এএস রোমা ও লাতসিও। ১৭ মিনিটে পেনাল্টি থেকে রোমাকে এগিয়ে দেন আলেকজান্ডার কলোরোভ। এরপর সিরো ইম্মোবিলে ও জোয়াকুইন কোরেয়ার শট পোস্টে লেগে ফিরে আসলে সমতা আনা হয়নি লাতসিওর। ৫৮ মিনিটে ইম্মোবিলের বাড়ানো বলেই লাতসিওকে ম্যাচে ফেরান লুইস আলবার্তো। ম্যাচে আর গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হয় রোম ডার্বি।