• সিরি আ
  • " />

     

    ছয় মাসের জন্য মাঠের বাইরে কিয়েলিনি

    ছয় মাসের জন্য মাঠের বাইরে কিয়েলিনি    

    নাপোলির বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে ইনজুরিতে পড়েছিলেন জুভেন্টাস অধিনায়ক জর্জিও কিয়েলিনি। হাঁটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ায় এই মৌসুমে তার মাঠে নামাই হয়ে পড়েছিল অনিশ্চিত। এবার জুভেন্টাসের পক্ষ থেকে জানানো হয়েছে, কমপক্ষে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে কিয়েলিনিকে। এই মৌসুমের শেষভাগে খেলায় ফিরবেন তিনি। 

    গত শুক্রবার অনুশীলনের সময় ডান হাঁটুর লিগামেন্ট ছিড়ে যায় কিয়েলিনির। সাথে সাথেই তাকে হাসপাতালে নেওয়া হয়। কবে মাঠে ফিরতে পারবেন জুভ অধিনায়ক, সে নিয়ে ছিল সংশয়। জুভেন্টাসের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের স্কোয়াডে রাখা হয়নি তাকে। ইতালির ইউরো বাছাইপর্বের স্কোয়াড থেকেও ছিটকে গেছেন তিনি। শোনা যাচ্ছিল, এই মৌসুমের বাকিটা সময় আর খেলা হবে না কিয়েলিনির। 

     

     

    জুভেন্টাসের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে, হাঁটুর অস্ত্রোপচার হয়েছে কিয়েলিনির। সুস্থ হয়ে ফিরতে কমপক্ষে ছয় মাস লাগবে তার, ‘কিয়েলিনির হাঁটুর অস্ত্রোপচার হয়েছে। ইনসব্রুকের হোক্রাম ক্লিনিকে প্রফেসর ক্রিশ্চিয়ান ফিঙ্ক তার অস্ত্রোপচার করেছেন। ওই সময় উপস্থিত ছিলেন জুভেন্টাসের ডাক্তার জউরোডিস। অস্ত্রোপচার সফল হয়েছে। আশা করা হচ্ছে ৬ মাস পর মাঠে ফিরতে পারবেন কিয়েলিনি।’ 

    সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মার্চে খেলায় ফিরবেন কিয়েলিনি। যদি জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে পারে, তাহলে সেই রাউন্ডেই দেখা যাবে তাকে। এর মাঝে লা লিগার প্রায় ২৪টি ম্যাচ মিস করবেন তিনি।