• আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট
  • " />
    X
    GO11IPL2020

     

    সবার আগে 'সেঞ্চুরি' তাইজুলের

    অপেক্ষা ছিল মাত্র একটি উইকেটের। টসে হেরে ব্যাট করতে নামার পর তাইজুল ইসলামের সেই সুযগটা এসে যায় শুরুতেই। দুই হাত ভরেই তা কাজে লাগিয়েছেন, সতর্ক শুরুর পর আফগান ওপেনার ইহসানউল্লাহকে আউট করে প্রথম ব্রেকথ্রু দিয়েছেন তিনি। সেই সঙ্গে সবার আগে বাংলাদেশের হয়ে ১০০ টেস্ট উইকেটের গৌরবও হয়ে গেছে তাইজুলের।

    রেকর্ডটা অবশ্য তার হওয়া সময়ের ব্যাপারই ছিল। এই টেস্টে মাত্র এক উইকেট পেলেই চলত। কোনো কারণে সেটা না হলে পরের দুই টেস্টে এক উইকেট পেলেই বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ডটা হয়ে যেত তার। এর আগে সেটি ছিল সাকিব আল হাসানের, ২৮ টেস্টে ১০০ উইকেটের মাইলফলকে পৌঁছেছিলেন। আর মোহাম্মদ রফিকের সেটি করতে লেগেছে ৩৩ টেস্ট। আবার এই তিন জনেরই শুধু বাংলাদেশের হয়ে টেস্টে ১০০ উইকেটের কীর্তি আছে। তিন জনই আবার বাঁহাতি স্পিনার।

     

     

    তাইজুল অবশ্য গত কিছুদিনে আসলেই বড় লাফ দিয়েছেন। প্রথম ৫০ উইকেটের জন্য ১৪ টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল, এরপর ১১ টেস্টের মধ্যেই করে ফেললেন পরের ‘ফিফটি’। এই টেস্টে তার কাছ থেকে চাওয়া অবশ্য কেবল শুরু বাংলাদেশের।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন