• বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    ফুটবল মাঠে বাংলাদেশের বিপক্ষে আরেকটি জয় চাইছেন নবি

    ক্রিকেটে বাংলাদেশ-আফগানিস্তানের একপ্রস্থ লড়াই শেষ হয়েছে সোমবার। দিনটা অবশ্য বাংলাদেশের জন্য ভালো যায়নি। একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়েই টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন মোহাম্মদ নবি। চট্টগ্রামে ক্রিকেট মাঠে দুই দলের খেলা শেষ হলেও আগামীকাল মঙ্গলবার তাজিকিস্তানে ফুটবলে মাঠে আবার দেখা হচ্ছে আফগানিস্তান ও বাংলাদেশের। 

    বাংলাদেশের বিপক্ষে ইতিহাস গড়া জয়ের পর নবি আফগান ফুটবল দলকেও শুভকামনা জানাচ্ছেন বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচের জন্য, "আমি জানতাম না আফগানিস্তান বাংলাদেশের সঙ্গে খেলতে যাচ্ছে। আশা করি ওই ম্যাচেও আফগানিস্তান জিতে ফিরবে।"  

    টেস্ট শেষে সংবাদ সম্মেলনে নবি আফগান ফুটবলের দলের শক্তিমত্তার কথাও মনে করিয়ে দিয়েছেন। জানিয়েছেন ফুটবল দলের অনেকেই নবির বন্ধু  "শক্তিশালী একটা দল আছে আমাদের। দলের অনেক ফুটবলারই ইউরোপে খেলে। দলের কয়েকজন আবার আমার বন্ধুও, আশা করি ওরাও ম্যাচটা জিতবে।" 

     

     

    বিশ্বকাপ ও এশিয়াকাপ বাছাইপর্বের নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।গ্রুপ 'ই'-তে আফগানিস্তান অবশ্য এর আগে কাতারের বিপক্ষে একটি ম্যাচ খেলেছে, সে ম্যাচে ৬-০ গোলে হেরেছিল আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশের চেয়ে ফিফা র‍্যাংকিংয়ে ৩৩ ধাপ এগিয়ে আছে তারা। ক্রিকেট মাঠে বাংলাদেশকে ডুবিয়ে ফুটবলে তো হুংকার ছাড়তেই পারেন নবিরা।